Voice of SYLHET | logo

২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৬ই জুলাই, ২০২২ ইং

নালবহর উচ্চ বিদ্যালয়ে ডেঙ্গু ও ছেলেধরা সচেতনতা বৃদ্ধি কর্মসূচি পালিত

প্রকাশিত : August 04, 2019, 11:34

নালবহর উচ্চ বিদ্যালয়ে ডেঙ্গু ও ছেলেধরা সচেতনতা বৃদ্ধি কর্মসূচি পালিত

মোঃআব্দুল হাদী

বাংলাদেশ ডেঙ্গু (ডেঙ্গি) জ্বরে কাঁপছে। ডেঙ্গু জ্বর মূলত এডিস এজিপ্টি (Aedes aegypti) মশার কামড়ে হয়। তবে সব মশার কামড়ে এ জ্বর হয় না। এই মশা তখনই ক্ষতিকর হবে যখন এই মশা ডেঙ্গু জ্বরে সংক্রমিত কোনো ব্যক্তিকে কামড় দেবে। ডেঙ্গু জ্বরের ভাইরাস তখন এই মশা বহন করবে এবং এই মশা যখন কোনো সুস্থ মানুষকে কামড় দেবে তখন ওই ব্যক্তি আক্রান্ত হতে পারেন।

জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন স্কুলে পালিত হচ্ছে ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচি। তারই অংশ হিসেবে ০৪ আগস্ট (রবিবার) নালবহর উচ্চ বিদ্যালয়ে এক সাধারণ সভার আয়োজন করা হয়।
উক্ত সভায় উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জনাব শাহাব উদ্দিন মৌলা, প্রধান অতিথি হিসেবে ছিলেন, বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) অবনী সংকর কর।

প্রধান অতিথি উনার বক্তব্যে বলেন, ডেঙ্গু থেকে বাঁচতে ডেঙ্গু মশা নিধন করতে হবে। সরকারের পাশাপাশি সাধারণ মানুষকেও এগিয়ে আসতে হবে। ডেঙ্গু মশা থেকে বাঁচতে যাঁর যাঁর বাড়ির সামনে–পেছনে সব জায়গা পরিষ্কার রাখতে হবে। ময়লা–আবর্জনা যত্রতত্র ফেলা যাবে না। মনে রাখতে হবে জীবন আপনার এবং আপনাকেই প্রথমে এগিয়ে আসতে হবে। কোনো সমস্যা মোকাবিলায় সরকারের পাশাপাশি সাধারণ মানুষ এগিয়ে না এলে সরকারের পক্ষে একা সমস্যা উত্তরণ কঠিন হয়। সরকার ও জনগণের সম্মিলিত প্রচেষ্টায় আমাদের ডেঙ্গু সমস্যা দূর হবে।

পাশাপাশি উনি ছেলে ধরার গুজব থেকেও সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন থাকা, ছেলেধরা সন্দেহ জনক কিছু মনে হলে দ্রুত প্রশাসনকে জানানোর অনুরোধ করেন।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন, অত্র বিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 842 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।