Voice of SYLHET | logo

২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা ডিসেম্বর, ২০২২ ইং

দশ কেজি ত্রানের চাল পৌঁছাতে পাঁচ লক্ষ টাকার হেলিকপ্টার ভাড়া

প্রকাশিত : August 04, 2019, 10:53

দশ কেজি ত্রানের চাল পৌঁছাতে  পাঁচ লক্ষ টাকার হেলিকপ্টার ভাড়া

নিউজ ডেস্ক: লালমনিরহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ দিতে আসেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য জিএম কাদের। ঢাকা থেকে প্রায় ৫ লাখ টাকায় হেলিকপ্টার ভাড়া করে আসেন তিনি।আপাত দৃষ্টিতে বিষয়টি প্রশংসিত মনে হলেও বিভিন্ন মহলের সমালোচনার মুখে পড়েছেন তিনি। এত টাকা খরচ করে এসে তিনি পরিবার প্রতি ত্রাণ হিসেবে বিতরণ করেছেন মাত্র ১০ কেজি চাল করে চাল। মাত্র এক লাখ টাকার ত্রাণের চাল বিতরণে এত টাকা পরিবহন খরচ করাতেই মূলত এ সমালোচনার সৃষ্টি হয়েছে।শনিবার (০৩ আগস্ট) দুপুরে লালমনিরহাট সদর উপজেলার কাজিচওড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে হেলিকপ্টারে পৌঁছান জিএম কাদের এমপি। এ হেলিকপ্টার অবতরণ ও উড্ডয়নের জন্য মোতায়েন করা হয় পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল।
পরে লালমনিরহাটের রাজপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে ৫শ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ শেষে ঢাকার উদ্দেশে রওনা দেন এমপি। তবে ত্রাণ পাওয়া পরিবারগুলোর অভিযোগ ১০ কেজি চালের পরিবর্তে তারা চাল পেয়েছেন মাত্র ৮ থেকে ৯ কেজি।

ত্রাণ পাওয়া জোবেদ আলী (৩৭) বলেন, ১০ কেজি চালের জন্য সারা দিন ব্যয় করেছি। চাল পেলাম মাত্র ৮ কেজি। প্রতি প্যাকেটে ২ থেকে ৩ কেজি চাল কম।
স্থানীয়রা জানান, জুলাই মাসের প্রথম সপ্তাহের পর দুই দফার বন্যায় পানিবন্দি হয়ে পড়েন প্রায় ৩০ হাজার পরিবার। সরকারি, বেসরকারি, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেও এলাকায় আসেননি লালমনিরহাট সদর আসনের নির্বাচিত সংসদ সদস্য জাপা চেয়ারম্যান জিএম কাদের।

তিস্তা চরাঞ্চলের হযরত আলী (৫০) বলেন, ভোটের পর জিএম কাদেরের দেখা পাইনি। ত্রাণ দিতেও আসলেন অনেক দেরিতে।

নাম প্রকাশ না করার শর্তে বেশ ক’জন জাপা নেতা জানান, জাপার চেয়ারম্যান পদ নিয়ে দ্বন্দ্বের রেশ কাটাতেই তিনি তড়িঘড়ি করে বন্যার শেষ মুহূর্তে ত্রাণ কার্যক্রম শুরু করেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 581 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।