Voice of SYLHET | logo

২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৯ই আগস্ট, ২০২২ ইং

সিলেট ওসমানী মেডিকেলই যখন আবর্জনার ভাগাড়!

প্রকাশিত : August 04, 2019, 07:14

সিলেট ওসমানী মেডিকেলই যখন  আবর্জনার ভাগাড়!

নিজস্ব প্রতিবেদকঃ
ওসমানী হাসপাতালের স্বাস্থ্য কমপ্লেক্সের আশপাশ, প্রবেশ মুখে ময়লার আবর্জনা ও ২৭ নং ওয়ার্ড ক্যান্সার বিভাগের পেছনে ড্রেনের পানিতে মশা বাসা বেঁধেছে। ওসমানী হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডের বেলকনিতে ময়লার স্তুপ। ওসমানীতে চিকিৎসা নিতে আসা রোগীর সাথে আসা একজন বলেন, দ্রæত এসব ময়লা আবর্জনা পরিষ্কার না করলে এখান থেকে রোগ জীবানু চারদিকে ছড়িয়ে পড়বে।

দেখা যায়, হাসপাতাল চত্বরের চারপাশে ময়লার আবর্জনার স্তুপ। নিচতলার বিভিন্ন ওয়ার্ডের পেছনে ড্রেনে ডাবের খোসা, ব্যান্ডেজের কাপড় ও ঔষধের অসংখ্য ব্যবহৃত বোতল পড়ে আছে। সেই সঙ্গে পড়ে আছে পলিথিন এবং নানা বর্জ্য। হাসপাতালে ভর্তি রোগীদের সাথে আলাপকালে তারা বলেন, এমন পরিবেশেই আমাদের চিকিৎসা চলছে। সিলেট বিভাগের একমাত্র উন্নত চিকিৎসার সবচেয়ে বড় প্রতিষ্ঠানের অবস্থা যদি এমন হয়, তাহলে বাকিদের অবস্থা বলার অপেক্ষা রাখে না। এব্যাপারে আলাপকালে হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডাঃ আবুল কালাম আজাদ জানান, ডেঙ্গু ছড়ানোর পর থেকে এ অবস্থার উন্নতি করতে কাজ করা হচ্ছে। শীঘ্রই হাসপাতালের আশাপাশ আরো পরিষ্কার করা হবে।

উল্লেখ্য,ডেঙ্গু পরিস্থিতি দিনে দিনে ভয়াবহ আকার ধারণ করছে। রাজধানী ঢাকায় এর সূচনা হলেও এখন সারা দেশে ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী হাসপাতালগুলো সামাল দিতে পারছে না। মৃত্যুর মিছিল দিনে দিনে দীর্ঘ হচ্ছে। এতে করে সর্বত্র আতঙ্ক বিরাজ করছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 708 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।