Voice of SYLHET | logo

২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা জুলাই, ২০২২ ইং

১ লাখ ৪০ হাজার পিস ইয়াবার চালান আটক

প্রকাশিত : August 30, 2020, 23:55

১ লাখ ৪০ হাজার পিস ইয়াবার চালান আটক

নিউজ ডেস্কঃ-

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। টেকনাফের খারাংখালী এলাকায় অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান রবিবার (৩০ আগস্ট) দুপুরে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে গভীর রাতে খারাংখালী বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-১৫ এবং ১৬-এর মধ্যবর্তী এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে। ওই সংবাদের ভিত্তিতে খারাংখালী বিওপির একটি বিশেষ টহল দল গোপনে সেখানে অবস্থান নেয়।

রাত ১২টার দিকে বিজিবি টহল দল এক ইয়াবা চোরাকারবারিকে দুটি প্লাস্টিকের বস্তা নিয়ে সাঁতরে নাফ নদীর তীর থেকে বেড়িবাঁধে উঠতে দেখে চ্যালেঞ্জ করে। ওই চোরাকারবারি দূর থেকে টহল দলের উপস্থিতি লক্ষ করে সঙ্গে থাকা বস্তা দুটি ফেলে লাফ দিয়ে নাফ নদীতে নেমে যায়। এরপর সাঁতরে শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়। পরবর্তীতে টহল দল পাচারকারীর ফেলে যাওয়া প্লাস্টিকের বস্তা দুটি উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তা থেকে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। পরবর্তীতে ইয়াবা পাচারকারীকে আটক করতে নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থানে রাতভর তল্লাশি অভিযান পরিচালনা করা হলেও লাভ হয়নি।

উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো আপাতত ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণের পর তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 170 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।