Voice of SYLHET | logo

২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা জুলাই, ২০২২ ইং

আরও ৩২ জনের মৃত্যু

প্রকাশিত : August 29, 2020, 16:03

আরও ৩২ জনের মৃত্যু

নিউজ ডেস্কঃ-

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মারা গেলেন চার হাজার ২০৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ১৩১ জন। এখন পর্যন্ত করোনাতে মোট শনাক্ত হলেন তিন লাখ আট হাজার ৯২৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৭ জন, এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হলেন এক লাখ ৯৮ হাজার ৮৬৩ জন।

শনিবার (২৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা-বিষয়ক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৯২টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছেন ১১ হাজার ৬৮৯টি, এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হলো ১৫ লাখ ২৫ হাজার ৮১৫টি।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ২৩ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ২৫ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪ দশমিক ৩৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের এমআইএস (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম) এর তথ্যানুযায়ী অধিদফতর জানায়, মারা যাওয়া ৩২ জনের মধ্যে পুরুষ ২৬ জন, আর নারী ছয় জন। এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেছেন তিন হাজার ৩০০ জন, যা ৭৮ দশমিক ৪৬ শতাংশ এবং নারী মারা গেছেন ৯০৬ জন, যা ২১ দশমিক ৫৪ শতাংশ।

বয়স বিবেচনায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ এবং ৬০ বছরের বেশি বয়সের রয়েছেন ১৮ জন। এদের সবাই হাসপাতালে মারা গেছেন।

মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ৯ জন, বরিশাল বিভাগে পাঁচ জন, খুলনা বিভাগে একজন এবং সিলেট ও রংপুর বিভাগে তিন জন করে রয়েছেন

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন এক হাজার ১৬০ জন, আর ছাড়া পেয়েছেন এক হাজার ৪০৩ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন চার লাখ ৯১ হাজার ৫৬২ জন, আর ছাড়া পেয়েছেন চার লাখ ৩৯ হাজার ৫১৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ৪৪ জন।

একই সময়ে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৫৬৫ জন, আর ছাড়া পেয়েছেন ২৮০ জন। এখন পর্যন্ত আইসোলেশেন যুক্ত হয়েছেন ৭০ হাজার ৪৩০ জন, ছাড়া পেয়েছেন ৫০ হাজার ৬১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ৩৬৯ জন

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 179 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।