Voice of SYLHET | logo

২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই জুলাই, ২০২২ ইং

দিরাইয়ে স্কুল কক্ষে ফার্নিচার রেখে ব্যবসা করছেন শিক্ষক!

প্রকাশিত : August 28, 2020, 11:50

দিরাইয়ে স্কুল কক্ষে ফার্নিচার রেখে ব্যবসা করছেন শিক্ষক!

সুনামগঞ্জ প্রতিনিধিঃ  

দিরাই উপজেলার ধল পাবলিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক দীন ইসলামের বিরুদ্ধে নিজ বিদ্যালয়ের শ্রেণী কক্ষে ফার্নিচারের ব্যবসা করছেন বলে জানা গেছে।
বিদ্যালয়ে ব্যবসা বন্ধ করতে ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও বিদ্যালয়ে ভূমি দাতার পুত্র কবির মিয়া গতকাল দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে কবির মিয়া বলেন বিদ্যালয়ের শিক্ষক দীন ইসলাম ও নরসিংদী জেলার বেলাবর এলাকা থেকে আসা কয়েক জন লোক আমাদের বিদ্যালয়ের একটি কক্ষে অন্তত ৭-৮ লক্ষ টাকার ফার্নিচার গোদামজাত করে ব্যবসা চালিয়ে যাচ্ছেন।
গতকাল এলাকার গন্যমান্য ব্যক্তি মিলে তাদের কে ফার্নিচার সরানোর কথা বললে বেলাবরের লোকেরা বলেন আমরা দীন ইসলাম স্যার এখানে ফার্নিচার রেখেছেন। অভিযোগে তিনি আরও উল্লেখ করেন, শিক্ষক দীন ইসলাম ২০১০ সালে বিদ্যালয় মাঠে ঘর বানাইয়া মাছের আড়ৎ খুলেন, বিষয় টি সংবাদ পত্রে প্রকাশ হলে প্রশাসনের চাপের মুখে তিনি মাছের আড়ৎ অন্যত্র সরিয়ে নেন। বিদ্যালয়ের রেজুলেশনে পরিষ্কার উল্লেখ আছে বিদ্যালয়ের কোনো শিক্ষক অথবা পরিচালনা কমিটির সদস্য বিদ্যালয়ের জায়গার উপর নির্মিত দোকান কোটা ভাড়া নিতে বা ব্যবসা করেত পারবেন না, অথচ দীন ইসলাম বিদ্যালয়ের ভূমিতে মাঈশা লাইব্রেরীর সাইন বোর্ড দিয়ে প্রায় চার বছর ধরে মুদি মালের ব্যবসা করে যাচ্ছেন, তিনি প্রভাবশালী হওয়ায় কেউ মূখ খুলছেন না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা( দায়িত্বপ্রাপ্ত) ফারিয়া সুলতানা অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্ত করার দায়িত্ব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কে দেওয়া হয়েছে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 189 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।