Voice of SYLHET | logo

১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে জুন, ২০২২ ইং

গোয়াইনঘাটে পরিত্যক্ত মর্টার শেল ধ্বংস

প্রকাশিত : August 26, 2020, 18:43

গোয়াইনঘাটে পরিত্যক্ত মর্টার শেল ধ্বংস

নিজস্ব প্রতিবেদকঃ-

সিলেটের গোয়াইনঘাটে পরিত্যক্ত অবস্থায় থাকা একটি মর্টার শেল উদ্ধার করে ধ্বংস করা হয়েছে। আজ বুধবার (২৬ আগস্ট) দুপুরে স্থানীয় ভিত্রিখেল হাওরে সিলেট সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের সদস্যরা মর্টার শেলটি ধ্বংস করেন।

পুলিশ সূত্রে জানা যায়, গত ৯ আগস্ট গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের ভিত্রিখেল গ্রামের হাবিব আহমেদ নামের এক ব্যক্তি তার লেবু বাগান পরিচর্যা করতে যান। এ সময় তিনি বাগানের পানি নিষ্কাশনের জন্য একটি ড্রেন খনন করেন। খননের একপর্যায়ে তিনি তার বাগানে পরিত্যক্ত অবস্থায় একটি বোমাসাদৃশ্য বস্তু দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। খবর পেয়ে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বস্তুটি মর্টার শেল বলে নিশ্চিত করেন।

পরবর্তীতে মর্টার শেলটি পাহারায় সেখানে পুলিশ মোতায়েন করার পাশাপাশি এটি উদ্ধার এবং নিষ্ক্রিয়করণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের পক্ষ থেকে আদালতে লিখিতভাবে আবেদন করা হয়। এর প্রেক্ষিতে আদালতের নির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনী সিলেটের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের অধিনায়ক মেজর সাবরিনা সারোয়ারের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা মর্টার শেলটি ধ্বংস করেন।

এ সময় উপস্থিত ছিলেন, সেনাবাহিনী সিলেটের ক্যাপ্টেন সায়াদ মাহমুদ, গোয়াইনঘাট থানার পরিদর্শক (তদন্ত) হিল্লোল রায়, থানার এসআই যীশু দত্ত, এসআই আবুল হোসেন ও প্রতাপপুর বিজিবি’র ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মিজানুর রহমানসহ সেনাবাহিনী, পুলিশ এবং বিজিবি সদস্যরা।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার পরিদর্শক (তদন্ত) হিল্লোল রায় জানান, মর্টার শেলটি উদ্ধারের পর তা থানা পুলিশের সংরক্ষণে রাখা হয়। পরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মর্টার শেলটি ধ্বংসের জন্য আবেদন করা হলে আদালতের আদেশক্রমে সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা তা ধ্বংস করেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 152 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।