Voice of SYLHET | logo

১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে জুন, ২০২২ ইং

হাইকোর্টের রুল জারি করোনাকালে বেসরকারি স্কুলে অনলাইন ক্লাসের ফি আদায় কেন অবৈধ হবে না

প্রকাশিত : August 24, 2020, 19:48

হাইকোর্টের রুল জারি করোনাকালে বেসরকারি স্কুলে অনলাইন ক্লাসের ফি আদায় কেন অবৈধ হবে না

নিউজ ডেস্কঃ-

করোনাকালীন সময়ে পূর্বের নির্ধারিত ফি অনলাইন ক্লাসের জন্য আদায় করা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। শিক্ষা মন্ত্রণালয় সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর, প্রাথমিক শিক্ষা অধিদফতর কর্তৃপক্ষকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।
এ সংক্রান্ত এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (২৪ আগস্ট) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনীক আর হক, আসিফ বিন আনওয়ার ও তানভির কাদের। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জেসমিন সুলতানা শামসাদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল সামীউল আলম সরকার।
পরে ব্যারিস্টার অনীক আর হক জানান, বেসরকারি বিদ্যালয়গুলোর প্রাক কোভিড-১৯ সময়ে প্রযোজ্য ফি কোভিড-১৯ চলাকালে অনলাইন ক্লাসের জন্য আদায় করা কেন অবৈধ ঘোষণা করা হবে না, এই মর্মে আদালত রুল জারি করছেন।
তিনি আরও বলেন, আদালত স্কুলগুলোকে কোভিড-১৯ চলাকালে অনলাইন ক্লাসের জন্য আদায়যোগ্য ফি বিষয়ে তিন মাসের মধ্যে একটি পরিকল্পনাসূচি প্রস্তুত করে তা সরকারের কাছে প্রদানের জন্য নির্দেশ দিয়েছেন।
এর আগে কোভিড-১৯ পূর্ববর্তী নির্ধারিত ফি কোভিড-১৯ চলাকালে আদায় করার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন ব্যারিস্টার তানভীর কাদেরসহ দুজন। সেই রিটের প্রাথমিক শুনানি নিয়ে রুল জারি করলেন আদালত

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 180 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।