Voice of SYLHET | logo

১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ১লা জুলাই, ২০২২ ইং

বালাগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২লাখ টাকা জরিমানা আদায়

প্রকাশিত : August 24, 2020, 06:25

বালাগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২লাখ টাকা জরিমানা আদায়

ভ্রাম্যমান আদালতের অভিযানে ২টি ড্রেজার আটক করে ২লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। গত শনিবার বিকালে বালাগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার পূর্ব পৈলনপুর ইউনিয়নের কুশিয়ারা নদীতে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় স্থানীয় ফাজিলপুর-ইছাপুর এলাকার কুশিয়ারা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনরত অবস্থায় ২টি ড্রেজার আটক করে ২লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া অবৈধভাবে উত্তোলনকৃত বালু তাৎক্ষণিক বিক্রি করে আরও ২০হাজার টাকা সরকারি কোষাগারে হস্তান্তর করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেননির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ।

এ ব্যাপারে আলাপকালে বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, স্থানীয় এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে অবৈধভাবে কুশিয়ারা নদী থেকে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। ঘটনাস্থল থেকে ২টি ড্রেজার আটক করার পর তাদের কাছ থেকে ২লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এবং অবৈধভাবে উত্তোলনকৃত বালু বিক্রি করে আরও ২০হাজার টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে।
এদিকে গত শনিবার দুপুরে বালাগঞ্জ সদর থেকে পূর্ব পৈলনপুর ইউনিয়ন পর্যন্ত কুশিয়ারা নদীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযানে প্রায় ২০হাজার মিটার কারেণ্ট জাল জব্দ করা হয়েছে। এরপর জব্দকৃত অবৈধ কারেণ্টজাল স্থানীয় প্রেমবাজারে প্রকাশ্যে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ। অভিযানকালে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (অঃ দাঃ) নির্মল চন্দ্র বণিক ও বালাগঞ্জ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ এ ব্যাপারে সত্যতা নিশ্চিত করেছেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 164 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।