Voice of SYLHET | logo

১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৭শে জুন, ২০২২ ইং

এ যেন রাস্তা নয়, বালুর স্তুপ!

প্রকাশিত : August 20, 2020, 21:05

এ যেন রাস্তা নয়, বালুর স্তুপ!

কোম্পানীগঞ্জ প্রতিনিধিঃ-

সিলেট-কোম্পানীগঞ্জ বঙ্গবন্ধু মহাসড়কের দক্ষিণ রণিখাই ইউনিয়নের খাগাইল পয়েন্ট সংলগ্ন স্থানে রাস্তার অর্ধেক জুড়ে রাখা হয়েছে বালুর স্তুপ। মহাসড়কের এক সাইড জুড়ে বালুর স্তুপ থাকায় এই স্থানে ৩ দিনে ৩টি দূর্ঘটনা ঘটেছে। সপ্তাহ পেরিয়ে গেলেও বালু সরাতে রাজি নয় বালুর মালিক সুহেল মিয়া। বালুর মালিক দক্ষিণ রণিখাই ইউনিয়নের খাগাইল গ্রামের সুহেল মিয়া উল্টো নিজের বাড়ির সামনে রেখেছেন, তাতে কার কি হয়েছে বলেও জানান।

গতকাল বুধবার রাতে সিএনজি করে খাগাইল বাজার থেকে বাড়ি আসার পথে গৌরীনগর গ্রামের মুজিব নামের এক সিএনজি ড্রাইভার দুর্ঘটনার সম্মুখীন হন। তিনি জানান, ‘আমি গাড়ি চালিয়ে আসছিলাম। সামনে ডানদিকে ট্রাক আর বামদিকে বালুর স্তুপ থাকায় রাস্তার কারণে গাড়ি কন্ট্রোল করা সম্ভব হয় নি”। এই দূর্ঘটনায় গাড়ির চালক ও দক্ষিণ রণিখাই আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক আমির উদ্দিন গুরুতর আহত হন।

এদিকে গত সোমবার ভয়েস অব সিলেটের কোম্পানীগঞ্জ প্রতিনিধি লবীব আহমদ রাতে খাগাইল বাজার থেকে বাড়ি ফেরার পথে এরকমই দুর্ঘটনার সম্মুখীন হন। একদিকে সামনে ট্রাক আর অন্যদিকে বালু। এমতাবস্থায় মোটরসাইকেল দূর্ঘটনায় পতিত হয়। গাড়ির গতি কম থাকায় মোটরসাইকেল আরোহী লবীব ও অন্যজন তেমন আহত হননি।

এ বিষয়ে বালুর মালিক মাওলানা সুহেল আহমদের সাথে কথা হলে তিনি বলেন, আমার বাড়ির সামনে মহা সড়ক এখানে আমি বালু রাখবই। এগুলো আমি আমার বাড়ির কাজের জন্য এনেছি, যখন সময় পাব তখন সড়িয়ে নেব। বালু রাখতে কারো অনুমতি নিয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, বালু রাখতে আবার অনুমতি নিতে হবে কেন?

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্যের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আমি বিষয়টি সম্পর্কে অবগত ছিলাম না৷ এখন জানতে পেরেছি। আমি ঐ এলাকার ইউনিয়ন চেয়ারম্যানের সাথে কথা বলতেছি। তিনি আরো বলেন মহাসড়কে গাড়ি চলাচল করতে অসুবিধা হয় এমন কোন কিছু কেউ কখনো রাখতে পারবে না’।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 369 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।