সিলেট বিভাগে নতুন করে আরও ১১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (১৩ আগস্ট) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৩৯ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৭৯ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বৃহস্পতিবার ওসমানীর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ৩৫ এবং মৌলভীবাজারের ৪ জন রয়েছেন।

অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, বৃহস্পতিবার শাবির ল্যাবে ২৬৬ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ৩০ জন, হবিগঞ্জের ২২ জন ও সিলেট জেলার ২৭ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ হাজার ১৬৮ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৮৮৬, সুনামগঞ্জে ১ হাজার ৭২৪, হবিগঞ্জে ১ হাজার ৩৪৮ এবং মৌলভীবাজারে ১ হাজার ২১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১৬১ জন। এরমধ্যে সিলেট জেলায় ১১৮ জন, সুনামগঞ্জে ১৭ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারে ১৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

অন্যদিকে বৃহস্পতিবার (১৩ আগস্ট) পর্যন্ত সিলেট বিভাগে ৪ হাজার ৩৩৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ৪৬১, সুনামগঞ্জে ১ হাজার ২৮৭, হবিগঞ্জে ৮৭০, মৌলভীবাজারে ৭২১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন