Voice of SYLHET | logo

২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই জুলাই, ২০২২ ইং

সুনামগঞ্জে বন্যায় মারা গেছেন আটজন

প্রকাশিত : August 13, 2020, 14:44

সুনামগঞ্জে বন্যায় মারা গেছেন আটজন

নিজস্ব প্রতিবেদকঃ-

সিলেট ও সুনামগঞ্জসহ দেশের ৩৩ জেলায় চলমান বন্যা দুর্যোগে মৃতের সংখ্যা দুইশ ছাড়িয়ে গেছে। গত ৩০ জুন থেকে ১২ আগস্ট পর্যন্ত বন্যার পানিতে ডুবে ১৬৯ জন, বজ্রপাতে ১৩ জন, সাপের কামড়ে ১৭ জন, ডায়রিয়ায় একজন এবং অন্যান্য কারণে দুজনের সহ মোট ২০২ জনের মৃত্যু হয়।

এর মধ্যে সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলায় আটজন মারা গেছেন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় পানিতে ডুবে তিনজনের এবং সাপের কামড়ে একজনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে, বন্যা দুর্যোগে মৃত ২০২ জনের মধ্যে লালমনিরহাটে ১৭ জন, কুড়িগ্রামে ২৩ জন, গাইবান্ধায় ১৫ জন, নীলফামারীতে দুইজন, রংপুর তিনজন, সুনামগঞ্জে আটজন, সিরাজগঞ্জে ১৫ জন, জামালপুরে ৩১ জন, টাঙ্গাইলে ৩১ জন, রাজবাড়ীতে দুইজন, মানিকগঞ্জে ১৯ জন, ফরিদপুরে একজন, নেত্রকোনায় ছয়জন, গাজীপুর তিনজন এবং গোপালগঞ্জে দুইজনের মৃত্যু হয়।

আক্রান্ত জেলাগুলোতে এ পর্যন্ত ডায়রিয়ায় ১৪ হাজার ২১১ জন, শ্বাসতন্ত্রের প্রদাহে (আরটিআই) চার হাজার ৪৪৯ জন, বজ্রপাতে ৪৭ জন, সাপের কামড়ে ৫৩ জন, পানিতে ডুবে ১৬৯ জন, চর্মরোগে আট হাজার ৭২২ জন, চোখের প্রদাহে এক হাজার ১৮ জন এবং অন্যান্য রোগে ১১ হাজার ১৭৯ জনসহ মোট ৪০ হাজার ৭১০ জন বিভিন্ন রোগে আক্রান্ত হন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 169 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।