Voice of SYLHET | logo

১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ১লা জুলাই, ২০২২ ইং

মরহুম রজব আলী খান নজীবের ৩য় মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল

প্রকাশিত : August 09, 2020, 21:26

মরহুম রজব আলী খান নজীবের ৩য় মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল

ভয়েসঅবসিলেট ডেস্ক ::

গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ) এর উদ্যোগে
জাতীয় প্রতিবন্ধী ফোরামের সভাপতি ও জিডিএফ এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক, সর্বজন পরিচিতি মরহুম রজব আলী খান নজীবের ৩য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে জিডিএফ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল গত ৮ আগষ্ট শনিবার বিকেল জিন্দাবাজারস্থ জিডিএফ’র কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

জিডিএফ’র ভাইস চেয়ারম্যান, দক্ষিণ সুরমা নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.এইচ.এম ইসরাইল আহমদ এর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন জিডিএফ’র মহাসচিব, নির্বাহী পরিচালক বায়জিদ খান।

জিডিএফ’র ব্যাবস্হাপক স্বপন মাহমুদ এর পরিচালনায় সংকৃপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন  জিডিএফ’র উপদেষ্টা ও আরডিসি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সমিক শহীদ জাহান, সাবেক নির্বাহী পরিচালক জি.ডি রুমু, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি আর টি এন মুসাদ্দেক সাজুল, প্রতিবন্ধী নাগরিক পরিষদের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সৈয়দ আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মাসুম আহমদ চৌধুরী, মরহুমের বড় ভাই রাজিবুল্লাহ খান, ছোট ভাই এপেক্স ক্লাব সাউথ সুমার সাবেক সভাপতি এডভোকেট রকিব আলী খান।

উপস্থিত ছিলেন  জিডিএফ’র হিসাব রক্ষক নমিতা রাণী, ডি কেপ জিডিএফ দৃষ্টি প্রতিবন্ধি বিদ্যালয়ের শিক্ষিকা খালেদা বেগম, সমাজকর্মী আল আমিন আহমদ নাঈম, রায়হান খান, দিশারী প্রতিবন্ধী সংস্হার সভাপতি আবুল লেইছ প্রমুখ।

এছাড়াও সিলেটের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও শেষে মরহুম রজব আলী খান নজীবের রূহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন প্রতিবন্ধী শিক্ষার্থী অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র হাফিজ মোঃ কয়েছ মিয়া।

আলোচনা সভায় বক্তার বলেন, বহুমুখী প্রতিভার অধিকারী ছিলেন মরহুম রজব আলী খান নজীব। তিনি একজন দৃষ্টি প্রতিবন্ধী হয়েও দেশ, সমাজ এবং প্রতিবন্ধী ও সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে আমৃত্যু কাজ করে গেছেন। তার কর্মকান্ডকে অনুসরণ করে প্রতিবন্ধী ও সামাজিক সংগঠনগুলো কাজ করলে দেশ অনেক এগিয়ে যাবে।

বক্তারা বলেন, কর্মগুনে আজীবন মানুষের রিদয়ে বেচে থাকবেন রজব আলী খান নজীব, তারা বলেন রজব আলী’র আদর্শ অনুশরন করে প্রতিবন্ধীদের মানব সম্পদে পরিণত করার লক্ষে সবাইকে কাজ করার আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 141 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।