Voice of SYLHET | logo

১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে জুন, ২০২২ ইং

কারিগরিতে নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সে ভর্তি নিয়ে লিগ্যাল নোটিশ

প্রকাশিত : August 08, 2020, 17:10

কারিগরিতে নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সে ভর্তি নিয়ে লিগ্যাল নোটিশ

নিউজ ডেস্কঃ-কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সে ভর্তির সুযোগ দেয়ার ঘোষণা দিয়ে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। কয়েকটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাহাদত আলম এ নোটিশ পাঠান। শিক্ষা সচিব (কারিগরি ও মাদ্রাসা বিভাগ), স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও পরিচালককে (কারিকুলাম) নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে বলা হয়, ডিপ্লোমা-ইন-নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সে ছাত্রছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি পূর্বের নিয়মে প্রকাশ করতে হবে।

আইনজীবী জানান, গত ১০ ফেব্রুয়ারি কারিগরি শিক্ষা বোর্ড পত্রিকায় গণবিজ্ঞপ্তি দিয়ে জানায়, এখন থেকে ডিপ্লোমা-ইন-নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সে ছাত্রছাত্রী ভর্তি করবে না। বিজ্ঞপ্তিটি চ্যালেঞ্জ করে কয়েকটি প্রতিষ্ঠান হাইকোর্টে রিট করে। এরপর সেই রিটের শুনানি নিয়ে উচ্চ আদালত হাইকোর্টে কারিগরি শিক্ষা বোর্ড থেকে পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তিটি স্থগিত করে আদেশ দেন। আদালতের আদেশের পরও বিধিবহির্ভূতভাবে ২৪ জুলাই কারিগরি শিক্ষা বোর্ড ২০২০-২০২১ সেশনে শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করে, তাতে ডিপ্লোমা-ইন-নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সের নাম উল্লেখ করেনি

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 194 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।