Voice of SYLHET | logo

১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে জুন, ২০২২ ইং

বরখাস্ত ওসি প্রদীপকে বাড়তি খাতির!

প্রকাশিত : August 08, 2020, 07:53

বরখাস্ত ওসি প্রদীপকে বাড়তি খাতির!

অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ হত্যা মামলার আসামি বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ। তারপরও তাকে গ্রেপ্তার না দেখিয়ে চট্টগ্রাম থেকে পুলিশের বিশেষ নিরাপত্তায় কক্সবাজার আদালতে নিয়ে যাওয়া নিয়ে উঠেছে নানা প্রশ্ন।

সাবেক সেনা কর্মকর্তা হত্যা মামলার আসামি বরখাস্ত ওসি প্রদীপকে চট্টগ্রাম থেকে বিশেষ নিরাপত্তায় কক্সবাজার আদালতে নিয়ে যায় পুলিশ। কক্সবাজার আদালতে তোলার সময় তার হাতে ছিলো না কড়া। হত্যা মামলার আসামি হলেও তাকে গ্রেপ্তার না দেখিয়ে গোপনে পুলিশ লাইন হাসপাতাল থেকে হেফাজতে নিয়ে যাওয়ার কথা বলা হয়। যদিও এ বিষয়ে ক্যামেরায় কথা বলতে রাজি হননি সিএমপি উর্ধ্বতন কর্মকর্তারা।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) শ্যামল কুমার নাথ বলেন, ‘তাকে আমরা অ্যারেস্ট করিনি। অ্যারেস্ট তদন্তকারী সংস্থা করে। আত্মসমর্পণ পত্র-পত্রিকায় বলেছে তারা। এগুলো পুরনো ইস্যু।’

আইনজীবীররা বলছেন, হত্যা মামলার আসামিকে বিশেষ সুযোগ দেয়ার কোনে অবকাশ নেই। পুলিশের উচিত ছিলো তাকে আগে গ্রেপ্তার দেখিয়ে তারপর আদালতে সোপর্দ করা। অন্য আসামিদের ক্ষেত্রে যে আচরণ করা হয়, প্রদীপের ক্ষেত্রে পুলিশের আচরণ ছিলো আলাদা।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এএইচএম জিয়াউদ্দিন বলেন, ‘পুলিশ কিন্তু তাকে হেফাজতে নিয়েছে, গ্রেপ্তার করেনি। তাকে গ্রেপ্তার করা উচিত ছিলো। তাকে স্পেশাল ট্রিট করার কোন সুযোগ নেই। আইনের দৃষ্টিতে সবাই সমান।’

চাঞ্চল্যকর মামলার আসামি হওয়ার পরও প্রদীপকে কেনো এই সুযোগ দেয়া হয়েছে তা খতিয়ে দেখার দাবি উঠেছে। চট্টগ্রাম টিআইবি’র সচেতন নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট আকতার কবীর চৌধুরী বলেন, ‘মামলার আসামি হওয়া সত্বেও তাকে গ্রেপ্তার না করে ভিআইপি মর্যাদায় চট্টগ্রাম থেকে নেয়া হয়েছে। পুলিশ প্রশাসন কর্তৃপক্ষের একাংশের এহেন আচরণ দেশের নাগরিকরা নিতে পারছেনা।’

অভিযোগ আছে- রেঞ্জ ডিআইজি, কক্সবাজারের পুলিশ সুপার ও সিএমপির উর্ধ্বতন কয়েকজন কর্মকর্তার প্রশ্রয়ে বেপরোয়া হয়ে ওঠেন প্রদীপ কুমার দাশ। অদৃশ্য শক্তির জোরে ঘুরেফিরেই শুধু চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন থানাতেই চাকরি করতেন বির্তকিত এই ওসি।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 196 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।