Voice of SYLHET | logo

২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা জুলাই, ২০২২ ইং

বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশি নিহত, আহত ৭৮

প্রকাশিত : August 06, 2020, 00:19

বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশি নিহত, আহত ৭৮

আন্তর্জাতিক ডেস্কঃ- 

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত চারজন বাংলাদেশি নিহত এবং ৭৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া এ ঘটনায় বাংলাদেশ নৌবাহিনীর ২১ সদস্য আহত হয়েছেন।

বুধবার (৫ আগস্ট) লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান, পিএসসি দূতাবাসের ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় এ তথ্য জানান।

নিহতদের মধ্যে দুই জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে বলে জানিয়েছেন রাষ্ট্রদূত। এদের একজনের নাম মেহেদী হাসান, অপরজন মিজানুর রহমান। তবে বাকি দুইজনের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

তাছাড়া, গতকালের বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর একটি জাহাজের ২১ সদস্য আহত হয়েছেন। আহতদের মধ্যে পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৈরুতের এ বিস্ফোরণে ৭৮ জন বাংলাদেশি নাগরিক আহত হয়েছেন। তাদের বিষয়ে খোঁজ খবর নিচ্ছে বাংলাদেশ দূতাবাস। লেবাননে প্রায় দেড় লাখ বাংলাদেশি বসবাস করেন।

এদিকে ভয়াবহ এ বিস্ফোরণের ঘটনায় হেল্পলাইন চালু করেছে লেবাননের বাংলাদেশ দূতাবাস। বাংলাদেশিদের হতাহতের খবর জানাতে হেল্পলাইনে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় মারাত্মক বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা বৈরুত। এ ঘটনায় প্রায় শতাধিক নিহত এবং ৪ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 175 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।