Voice of SYLHET | logo

১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩০শে নভেম্বর, ২০২২ ইং

ডেঙ্গু নির্ণয়ের পর্যাপ্ত ব্যবস্থা নেই হবিগঞ্জে

প্রকাশিত : August 01, 2019, 12:04

ডেঙ্গু নির্ণয়ের পর্যাপ্ত ব্যবস্থা নেই  হবিগঞ্জে

হবিগঞ্জে এখনও পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত ১৫ জন চিকিৎসা নিয়েছেন। এর মাঝে ১ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং ২ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আরও ৭ জন ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আক্রান্তদের অধিকাংশই লাখাই উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জ অফিস সূত্রে জানা যায়, গত ৭ দিনে জেলার বিভিন্ন স্থানের ১৫ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। গত ২৫ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত তারা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এর মাঝে লাখাই উপজেলার বড়বাড়ি গ্রামের পাবেলকে ঢাকা মেডিকেল কলেজ এবং শায়েস্তাগঞ্জের কদমতলীর জালাল উদ্দিন ও বি. বাড়িয়া জেলার নাছিরনগর উপজেলার খান্দুরা গ্রামের ইউসুফকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এছাড়া সদর উপজেলার রিচি গ্রামের লিটন মিয়াকে সদর আধুনিক হাসপাতালে, লাখাই উপজেলার কালাউক গ্রামের নূরুল আলম, লখনাউক গ্রামের সাইফুল, তেঘরিয়া গ্রামের শফিকুলকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও মাধবপুর উপজেলার রামপুর গ্রামের আশিককে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তারা বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রথীন্দ্র চন্দ্র দেব জানান, ডেঙ্গুতে আতংকিত হওয়ার কিছু নেই। ঠিকমতো চিকিৎসা গ্রহণ করলে সুস্থ হয়ে উঠেন। তবে এ বিষয়ে সকলকে সচেতন হতে হবে। বাড়ির আশপাশ, ফ্রিজের নিচে জমে থাকা পানি, ফুলের টবে জমে থাকা পানি বা ড্রাম এবং পানির ট্যাংক পরিস্কার রাখার পরামর্শ দেন।
তিনি বলেন, সদর হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার পর্যাপ্ত ব্যবস্থা নেই। তবে শীঘ্রই তা চলে আসবে। আর যারা এখনও পর্যন্ত হবিগঞ্জে চিকিৎসা নিয়েছেন তারা কেউই জেলায় আক্রান্ত হননি। তারা প্রত্যেকেই ঢাকায় গিয়ে আক্রান্ত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 904 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।