Voice of SYLHET | logo

১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জানুয়ারি, ২০২২ ইং

দক্ষিণ সুরমায় নতুন এলাকা দিয়ে বাইপাস নির্মাণের দাবী।

প্রকাশিত : August 01, 2019, 07:47

দক্ষিণ সুরমায় নতুন এলাকা দিয়ে বাইপাস নির্মাণের দাবী।

দক্ষিণ সুরমা প্রতিনিধিঃ নগরীর দক্ষিণ সুরমায় ছয় লেন সড়ক নির্মাণের স্থান নির্বাচন ও জমি অধিগ্রহণে ইতোমধ্যে দু’বার ক্ষতিগ্রস্তদের পুনরায় ব্যাপক ক্ষতির মুখে ঠেলে না দেওয়ার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয়রা নতুন বাইপাস নির্মাণের দাবি জানিয়ে দক্ষিণ সুরমার বাইপাস রোড ব্যবসায়ী ও ভূমি মালিক এবং এলাকাবাসী উদ্যোগে সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে জেলা প্রশাসক কাছে বুধবার (৩১জুলাই)বিকালে স্মারকলিপি প্রদান করেন। 

স্মারকলিপিতে বলা হয়, আব্দুস সামাদ আজাদ চত্বর থেকে হুমায়ুন রশীদ চত্বর পর্যন্ত বাইপাস সড়কটি সিলেট মহনগরীর জনবহুল এলাকা। এই সড়কটি ছয় লেন করা হলে যানবাহনের কালো ধোঁয়ায় পরিবেশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে এবং পুনরায় অধিগ্রহণজনিত কারণে অনেকই ভূমিহীন হয়ে দুর্ভোগের সম্মুখীন হবেন। এছাড়াও এই বাইপাস এলাকায় অনেক ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। উক্ত ব্যবসায়ীগণ সীমাহীন আর্থিক ও মানসিক ভাবে ক্ষতিগ্রস্ত হবেন। এছাড়াও এই এলাকার ভূমি মূল্য অনেক বেশি। এতে সরকার আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হবে।

আব্দুস সামাদ আজাদ চত্বর থেকে হুমায়ুন রশীদ চত্বর পর্যন্ত বাইপাস সড়কটি ছয়লেন করার পরিবর্তে সিলেট-জকিগঞ্জ-সুতারকান্দি সড়কের হিলালপুরের নিকট থেকে একটি বাইপাস সড়ক সিলেট-ফেঞ্চুগঞ্জ-মৌলভীবাজার সড়কটি বিশ্বরোডে সংযুক্ত আছে। উক্ত সড়কের পারাইরচকের পীর হবিবুর রহমান চত্বর হয়ে লালাবাজার পর্যন্ত ছয়লেন সড়ক নির্মাণ করা হলে সিলেটে যোগযোগাযোগ ক্ষেত্রে নতুন দিগন্তের সূচনা হবে। এতে সরকার আর্থিক লাভবান হওয়ার পাশাপাশি অত্র এলাকার জনগণ সরকারের উন্নয়নের সুফল ভোগ করতে পারবেন। 

স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন,সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, বাইপাস রোড ব্যবসায়ী সমিতির সভাপতি শামছুদ্দিন বাবুধন, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন রাসেল, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা মিসবাহউর রহমান, ব্যবসায়ী কফিল উদ্দিন আলমগীর, সাদেক খান, জাহাঙ্গীর মিয়া, লিয়াকত আলী, আব্দুল মান্নান, লুৎফুর রহমান, ইকবাল আহমদ শাহাবুদ্দীন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 468 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।