Voice of SYLHET | logo

২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই আগস্ট, ২০২২ ইং

হোয়াইট ওয়াশের লজ্জায় বাংলাদেশ

প্রকাশিত : July 31, 2019, 16:17

হোয়াইট ওয়াশের লজ্জায় বাংলাদেশ

শেখ রিদওয়ান হোসাইনঃ
স্বাগতিক শ্রীলংকার কাছে ৩ ম্যাচ ওডিআই সিরিজে হোয়াইট ওয়াশের তিক্ত স্বাদ পেলো টিম বাংলাদেশ। সিরিজের শেষ ওডিআইতে শ্রীলঙ্কার কাছে ১২২ রানের বিশাল ব্যাবধানে হেরে সিরিজ সমাপ্ত করলো বাংলাদেশ।

টসে জিতে শ্রীলঙ্কা ব্যাটিংয়ে গিয়ে ছুড়ে দেয় ২৯৫ রানের বিশাল স্কোর। ৩০০+ না হলেও কন্ডিশন আর উইকেটের উপর ভিত্তি করে এই টার্গেটটা বিশালই ছিলো। বিশেষ করে বাংলাদেশের করা শেষ ৭ ওভারে প্রতিপক্ষ ৮৬ রান যোগ করে নেয়,যাতে এই বিশাল টার্গেটের মুখে পড়ে বাংলাদেশ।

২৯৫ রানের টার্গেটে ব্যাট করতে ধারাবাহিক ব্যর্থতার স্বাক্ষর রেখে গেলেন অধিনায়ক তামিম ইকবাল। রাজিতার বলে ৬ বলে ২ রান করে উইকেট কিপারের হাতে তালুবন্দি হয়ে একরাশ আক্ষেপ নিয়ে ফিরেন প্যাভিলিয়নের দিকে। দীর্ঘদিন থেকে দলে যায়গা না পাওয়া ওপেনার আনামুলও সুযোগ পেয়ে ব্যর্থতাকেই যেনো বেছেঁ নিলেন। ২৪ বলে ১৪ রান পথে, দুই বলে দুটি বাউন্ডারি মেরে হ্যাট্রিক বাউন্ডারিও করে ফেলতে গিয়ে সাজঘরে ফিরেন তিনিও।

মি.ডিপেন্ডেবল খ্যাত মুশফিক সিরিজের প্রথম দুটি অনবদ্য ইনিংস খেললেও ব্যাট হাতে তিনি আজ সফলতার স্বাক্ষর রাখতে পারেন নি। যখন আনামুল,মুশফিক, মিথুন আর মাহমুদউল্লাহরা মৃত্যুর মিছিলে তখন একপাশে ঠায় দাঁড়িয়ে ওয়ান ডাউনে নামা সৌম্য সরকার। নিজের সবটুকু উজাড় করে শেষ পর্যন্ত ৬৯ রানে ধনঞ্জয়ার বলে বোল্ড হয়ে ফিরেন তিনি।

উইকেট যাওয়ার অনুসরণের মিছিলে লোয়ার মিডলের সাব্বির,মিরাজরা কিছুই করতে না পারলেও লোয়ার অর্ডারে এসে ক্যামিও ইনিংস খেললেন তাইজুল। তবে তা শুধু হারের ব্যবধানটাই কমালো।তাইজুলের ২৮ বলে অপরাজিত ৩৯ রানের ইনিংসটি সাজানো ছিলো ৫ চার ও ১ ছয়ে।

ম্যাচে বল হাতে ৩ টি উইকেট শিকার করেন শানাকা,২ টি করে উইকেট শিকার করেন রাজিতা ও লাহিরু কুমারা।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 849 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।