Voice of SYLHET | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২২ ইং

হবিগঞ্জে ডেঙ্গু আক্রান্ত ১৪ জন

প্রকাশিত : July 31, 2019, 06:43

হবিগঞ্জে ডেঙ্গু আক্রান্ত ১৪ জন

 

হবিগঞ্জ প্রতিনিধি:  হবিগঞ্জে আরও ৮ জন বেড়ে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে চিকিৎসকসহ ১৪ জনে। প্রতিদিনই ডেঙ্গু সনাক্তের সংখ্যা বাড়তে থাকায় সর্বত্র আতঙ্ক বিরাজ করছে। বেসরকারি ক্লিনিকগুলোতে রক্ত পরীক্ষা করানোর জন্য ভিড় করছেন লোকজন।

হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক জানান, এ পর্যন্ত সর্বমোট ১০ জন রোগী তাদের এখানে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৪ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এদিকে হবিগঞ্জের মাধবপুর উপজেলায় গত ৩ দিনে ২৫ জনের রক্ত পরীক্ষা করে একজন ডাক্তারসহ ৩ জনের ডেঙ্গু পজেটিভ ধরা পড়ে। তারা এখন সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মাধবপুর তিতাস শিশু ও জেনারেল হাসপাতালের পরিচালক আরশেদুল হক জিন্টু এর সত্যতা নিশ্চিত করে জানান, হাসপাতালটির অতিথি চিকিৎসক মিলাদুর রহমান জ্বর আক্রান্ত হলে পরীক্ষা করে ডেঙ্গুর পজেটিভ পাওয়া যায়।

হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত হবিগঞ্জের লাখাই উপজেলার করাব গ্রামের খলিলুর রহমানের ছেলে রকিব মিয়া, একই উপজেলার মশাদিয়া গ্রামের নুর আলম, মুড়িয়াউক গ্রামের এমরান হোসেনের ছেলে ইমন মিয়া (১৮), সদর উপজেলার রিচি গ্রামের হিম্মত আলীর ছেলে লিটন মিয়া, মোহনপুর এলাকার আব্দুর রশিদের ছেলে মিলাদ মিয়া, বানিয়াচং উপজেলার গরীব হোসেন মহল্লার শাহিন মিয়ার ছেলে বকুল মিয়া, একই উপজেলার শ্যামপুর গ্রামের ছুরুক মিয়ার ছেলে মোশাররফ মিয়া (২০), শায়েস্তাগঞ্জ উপজেলার কদমতলী গ্রামের মকসুদ আলীর ছেলে জালাল উদ্দিন (২০), ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার খান্দুরা গ্রামের সুন্দর আলীর ছেলে ইউসুফ আলী (৫০)সহ ১৪ জন এসে ভর্তি হন। এদের মাঝে ৪ জনকে সিলেটে প্রেরণ করা হয়েছে।

হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রথীন্দ্র চন্দ্র দেব জানান, শুধু এডিস মশায় কামড় দিলেই নয়, ডেঙ্গু রোগীকে কামড়ানো মশা যদি অন্য কাউকে কামড় দেয় তাহলেও ডেঙ্গু হতে পারে। তিনি বলেন, হবিগঞ্জে যে সকল ডেঙ্গু রোগী পাওয়া যাচ্ছে তাদের অধিকাংশই ঢাকা থেকে ফিরেছেন। হবিগঞ্জে আসার পর তাদের ডেঙ্গু ধরা পড়েছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 569 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।