Voice of SYLHET | logo

১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৩০শে সেপ্টেম্বর, ২০২২ ইং

এই মশা ‘ন্যাচারাল গজব’; নমরুদ যখন অনাচার করছিলো তখন এই মশার উদ্ভব হয় : শামীম ওসমান

প্রকাশিত : July 30, 2019, 18:05

এই মশা ‘ন্যাচারাল গজব’; নমরুদ যখন অনাচার করছিলো তখন এই মশার উদ্ভব হয় : শামীম ওসমান

নিউজ ডেস্কঃ মশাকে ‘ন্যাচারাল গজব’ বলে উল্লেখ করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, ‘এডিস মশা দেখতে কেমন? সেটি দেখতে কালো না সাদা দ্যাট ইজ নট এ ফ্যাক্টর। ফ্যাক্টর হচ্ছে তুমি তোমার বাড়িঘর পরিস্কার রাখো, সবাইকে সচেতন রাখো। মশা কামড়াতে পারাবে না। মশা বিনা কারণে আসে না। এই মশার উদ্ভব আসছে নমরুদের সময়। নমরুদ যখন অনাচার করছিলো দুনিয়াতে। একটা মশা এসে তার নাক দিয়ে ঢুকে গিয়েছিলো। ওই মশার নাম কি ছিল আমি জানিনা। মশার অত্যাচারে সে তার মাথায় বাড়ি দিতে বলছিল। মশা দিয়ে আল্লাহ তাকে শিক্ষা দিয়েছিলেন। যখন কোনো দেশে পাপাচার হয়, এটা ন্যাচারাল গজব।’

আজ মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা মিলনায়তনে উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে ফগার মেশিন ও মশক নিধন ঔষধ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, পাপ করে কিছু লোক আর ভোগে সমস্ত জাতি। মশা একটি আতঙ্ক হয়েছে। আর সবাইকে আতঙ্কিত করতে কাজ করছে কিছু লোক। আজকে এডিস মশা এসেছে কাল আরেকটি মশা আসবে, যতক্ষণ পর্যন্ত তুমি তোমার মনকে স্বচ্ছ না করো।

মশা নিধনে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের এই সংসদ সদস্য বলেন, ‘সচেতন হলে মশা আমাদের কোনো ক্ষতি করতে পারবে না। স্কুলগুলোতে মশা বিষয়ে সচেতনতা শুরু করতে হবে। দেশের জন্য প্রতিদিন ২ ঘণ্টা সময় ব্যয় করতে হবে। আমরা তোমরা মশার কামড়ে অস্থির কিন্তু কিছু কিছু মানুষের লাভ। ওষুধ কিনছে, এটা কিনছে, ওটা কিনছে এগুলা ওর লাভ।’

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক’র সভাপতিত্বে অনুষ্ঠানে নারায়ণগঞ্জ- ৬২ বিজিবির নায়েক সুবেদার কুতুবুল আলম, কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফুল্লাহ বাদল ও বক্তাবলী ইউনিয়নের চেয়ারম্যান শওকত আলী, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিরুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 825 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।