Voice of SYLHET | logo

১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৮শে জুন, ২০২২ ইং

কমলগঞ্জে সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় বৈঠক

প্রকাশিত : July 29, 2019, 15:44

কমলগঞ্জে সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় বৈঠক

মৌলভীবাজারে কমলগঞ্জের সীমান্ত এলাকা চাতলাপুর চা বাগান ব্যবস্থাপকের বাংলোয় বাংলাদেশ-ভারত (বিজিবি-বিএসএফ) সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় ও সৌজন্য বৈঠক হয়েছে।
সোমবার ২৯ জুলাই সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত ওই বৈঠকে সৌজন্য সাক্ষাতসহ আন্ত:সীমান্ত অপরাধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার, অস্ত্র চোরাচালান ও মাদক চোরাচালান প্রতিরোধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে উভয়পক্ষ সীমান্তে অপরাধ দমনে পারস্পরিক সহযোগিতা ও সমন্বয়ের ওপর গুরুত্বারোপ করা হয়।
বৈঠকে বাংলাদেশের বিজিবির পক্ষে শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেল জোবায়ের হাসনাৎ, পিএসসি, এলএসসি এবং ভারতের পক্ষে বিএসএফ পানিসাগর ও তেলিয়ামুড়া সেক্টরের ডিআইজি শ্রী সিন্দু কুমার ও শ্রী রাজিব কুমার নেতৃত্ব দেন। এ সময় বিজিবির শ্রীমঙ্গস্থ ৪৬ ব্যাটেলিয়ন কমান্ডার ল্যা. কর্নেল আরিফ আহমদসহ বিজিবি এবং বিএসএফ এর সংশ্লিষ্ট ব্যাটালিয়ান অধিনায়কগণ এবং সংশ্লিষ্ট ষ্টাফ অফিসারগণ অংশগ্রহণ করেন।
বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের ব্রিফিংকালে বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেল জোবায়ের হাসনাৎ, পিএসসি, এলএসসি জানান, অত্যন্ত আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত উভয় সেক্টর কমান্ডারের সৌজন্য সাক্ষাত ও বৈঠকে দুই প্রতিবেশী রাষ্ট্রের সীমান্ত সংক্রান্ত বিভিন্ন বিষয়ে বিশদ আলোচনা হয়। এর মধ্যে সীমান্ত রেখায় অবৈধভাবে অতিক্রম করার বিরুদ্ধে নজরদারী আরও বাড়ানোর বিষয়ে একমত হন। এলাকায় সংঘটিত বিভিন্ন অপরাধ দমনে কার্যকরি ব্যবস্থা গ্রহণের জন্য উভয় পক্ষ জোরদার ভূমিকা রাখার ব্যাপারে অঙ্গীকার ব্যক্ত করেন।
বৈঠকে বিজিবির পক্ষ থেকে অবৈধভাবে সীমান্ত পারাপার, ভারত হতে চোরাচালানীর মাধ্যমে গরু, মদ, ফেন্সিডিল, নিষিদ্ধ পাতা বিড়িসহ বিভিন্ন মাদক ও অবৈধ পণ্য বাংলাদেশে প্রবেশ বন্ধ করার ব্যাপারে বিএসএফ কর্তৃক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়।
চাতলাপুর সীমান্ত সীমান্ত হাট ও স্থল শুল্ক স্টেশনে কার পাস সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএসএফ-এর পানিসাগর সেক্টরের ডিআইজি শ্রী সিন্দু কুমার ভারতের কমলপুর সংলগ্ন বাংলাদেশ এলাকা, বাংলাদেশের মুড়ইছড়া সীমান্ত হাটের যাচাই চলছে। অদূর ভবিষ্যতে সেগুলো হবে। চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে প্রয়োজনীয় কার পাসেরও কাজ চলছে। বৈঠকে বিজিবি এবং বিএসএফ এর সংশ্লিষ্ট ব্যাটালিয়ান অধিনায়কগণ এবং সংশ্লিষ্ট ষ্টাফ অফিসারগণ অংশগ্রহণ করেন।
#এম

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 635 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।