Voice of SYLHET | logo

১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৫শে মে, ২০২২ ইং

মৌলভীবাজারে ১০ শর্তে ইফতার বিক্রির অনুমতি

প্রকাশিত : April 26, 2020, 15:14

মৌলভীবাজারে ১০ শর্তে ইফতার বিক্রির অনুমতি

মৌলভীবাজার প্রতিনিধি :-

মৌলভীবাজার জেলা প্রশাসনের দশ শর্ত মানতেপারলে ইফতার বিক্রি করতে পারবেন বৈধব্যবসায়ীরা। গতকাল শনিবার (২৫ এপ্রিল) রেস্টুরেন্টব্যবসায়ীদের সঙ্গে মৌলভীবাজারের জেলা প্রশাসকনাজিয়া শিরিনের বিশেষ সভায় এমন সিদ্ধান্ত নেওয়াহয়।
সভায় জেলা প্রশাসনে লিখিত আবেদনেরপরিপ্রেক্ষিতে লাইসেন্সধারী হোটেল/রেস্তোরাঁ/মিষ্টিরদোকানকে বিশেষ ব্যবস্থা গ্রহণপূর্বক সীমিত আকারেইফতার বিক্রয়ের অনুমতি দেওয়ার সিদ্ধান্ত গৃহীতহয়।জেলা প্রশাসনের ব্যবসা বাণিজ্য শাখায় আজ রবিবার (২৬ এপ্রিল) থেকে শুরু করে আগামী ৩ দিনদুপুর ২টা পর্যন্ত এ ব্যাপারে আবেদন গ্রহণ করা হবে।

১. লাইসেন্সধারী প্রতিষ্ঠান হতে হবে এবং তাহালনাগাদ করা থাকতে হবে।
২. বসার কোনো ব্যবস্থা রাখা যাবে না, শুধু পার্সেলসার্ভিস (সাথে করে নিয়ে যাওয়া) থাকবে।
৩. প্রতিষ্ঠান ও দোকানের সকলের ব্যক্তিগত সুরক্ষাপোশাক থাকতে হবে। মাস্ক, গ্লাভস, ক্যাপ, সুরক্ষাপোশাক সকল কর্মচারীর কমপক্ষে ২ সেটমালিকপক্ষ হতে সরবরাহ করতে হবে এবংকর্মচারীদের এসবের ব্যবহার নিশ্চিত করতে হবে।
৪. ৩ ফিট দূরত্বে মার্কিং করতে হবে এবং বিক্রয়েরসময় এই দূরত্ব নিশ্চিত করবেন। মালিকপক্ষ হতেনিজ দায়িত্বে ব্যবস্থা গ্রহণ করবেন।
৫. দোকান বেলা ২টা হতে ইফতারের ১৫ মিনিট পূর্বপর্যন্ত খোলা রাখা যাবে। প্রস্তুতির জন্য কর্মচারীরা২টার পূর্বে আসতে পারবেন তবে শাটার খোলা রাখাযাবে না। কোনো কিছু বিক্রয় করা যাবে না।
৬. রাস্তার বা ফুটপাথের ওপর কিংবা কোনো খোলাস্থানে কোনো কিছু রান্না করা যাবে না।
৭. খাদ্যে ভেজাল বা রং ব্যবহার করা যাবে না।
৮. দ্রব্যমূল্য বৃদ্ধি করা যাবে না।
৯. সামাজিক দূরত্ব নিজ দায়িত্বে নিশ্চিত করতে হবে।
১০. জেলা প্রশাসন প্রদত্ত সকল নিয়মাবলি মানতে হবে।
এসব নিয়মাবলীর কোনো ব্যত্যয় ঘটলে যে কোনোমুহুর্তে অনুমতি বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণকরা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 194 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।