Voice of SYLHET | logo

১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৭শে মে, ২০২২ ইং

সীমিত পরিসরে সিলেটে চালু হচ্ছে আদালতের কার্যক্রম

প্রকাশিত : April 24, 2020, 23:15

সীমিত পরিসরে সিলেটে চালু হচ্ছে আদালতের কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক:-

সীমিত পরিসরে সিলেটে চালু করা হচ্ছে আদালতের কার্যক্রম। প্রধান বিচারপতির নির্দেশনায় আগামী সপ্তাহ থেকে এ কার্যক্রম চালু করা হবে। জেলা ও মহানগর দায়রা জজ অধীনস্ত আদালত সমূহ সপ্তাহে দুদিন চালু রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সিলেটের পাবলিক প্রসিকিউটর, এডভোকেট নিজাম উদ্দিন জানিয়েছেন,  সিলেট জেলা জজ আদালত প্রতি সোম ও বুধবার বসবে।  চীফ জুডিসিয়াল  ম্যাজিস্ট্রেট আদালত বসবে আগামী সপ্তাহের সোম ও বৃহস্পতিবার। তবে পরবর্তী সপ্তাহ থেকে প্রতি রবি ও বৃহস্পতিবার চীফ জুডিসিয়াল  ম্যাজিস্ট্রেটের কার্যক্রম চালু করা হবে। তিনি জানান, প্রাথমিকভাবে এসব দিনক্ষণ ঠিক করা হয়েছে। তবে এর ব্যতিক্রম না হওয়ার সম্ভাবনাই বেশি।

এডভোকেট নিজাম আরো জানিয়েছেন, শনিবার আইনজীবী সমিতির বৈঠক অনুষ্টিত হবে। এতে সব কিছু ঠিক করা হবে। তবে মহানগর দায়রা জজ আদালতের কার্যক্রমের দিন তারিখ সম্পর্কে তিনি কিছু জানাতে পারেননি।

জানা গেছে, একজন সিনিয়র ম্যাজিস্ট্রেট সবগুলো ম্যাজিস্ট্রেট আদালতের দায়িত্বে থাকবেন। জেলা জজ আদালতে প্রতিটি মামলার জন্য ১ জন আইনজীবী প্রবেশ করতে পারবেন। তবে, এজলাস কক্ষে আইনজীবীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বসতে হবে। জেলা ও দায়রা জজ আদালতে শুধুমাত্র জামিন সংক্রান্ত বিবিধ মোকদ্দমা ও জরুরী ইনজাংশন সংক্রান্ত দেওয়ানী পিটিশন শুনানী অনুষ্ঠিত হবে।

মহানগর দায়রা জজ আদালত থেকে এ বিষয়ে এখন পর্যন্ত সুষ্পষ্ট কোন নির্দেশনা আসেনি। তবে  একই ভাবে মহানগর দায়রা জজ আদালতের কোর্টসমূহ পরিচালিত হবে বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 131 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।