Voice of SYLHET | logo

১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৫শে মে, ২০২২ ইং

সারা দেশে ২৩৪ পুলিশ আক্রান্ত করোনায়

প্রকাশিত : April 24, 2020, 22:46

সারা দেশে ২৩৪ পুলিশ আক্রান্ত করোনায়

নিউজ ডেস্ক:-

করোনাভাইরাসে পুলিশ সদস্যদের আক্রান্ত হওয়ার সংখ্যা দিন দিন বাড়ছে। আজ শুক্রবার (২৪ এপ্রিল) সকাল পর্যন্ত সারা দেশে ২৩৪ জন পুলিশ করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের অর্ধেকের বেশি ঢাকা মহানগরীতে। ঢাকায় ১১৭ জন করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে নারী পুলিশ এবং পুলিশে কাজ করা সাধারণ কর্মচারীও আছেন। সারা দেশে ৬৫২ জন পুলিশ সদস্যকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে বলে পুলিশ সদর দপ্তর নিশ্চিত করেছে।
পুলিশ সদর দপ্তরের কর্মকর্তারা বলছেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে সামাজিক দূরত্ব নিশ্চিত ও লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য পুলিশ সদস্যরা নিয়মিত টহল দিচ্ছেন। এ ছাড়া রাস্তায় জীবাণুনাশক ছিটানো, শ্রমজীবী মানুষকে সহায়তা করা, চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়াসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নানা ধরনের কাজ করছেন পুলিশ সদস্যরা। এসব কাজ করতে গিয়ে নিজের অজান্তেই তারা করোনায় আক্রান্ত হচ্ছেন।
পুলিশ সদর দপ্তরের থেকে পাওয়া তথ্যে দেখা গেছে, ঢাকা মহানগরীর পরে করোনায় বেশি আক্রান্ত হয়েছেন গাজীপুর মহানগর পুলিশের সদস্যরা। এই মহানগরীতে ২৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরপরে রয়েছে গোপালগঞ্জ। এ জেলায় আক্রান্তের সংখ্যা ১৮। এ ছাড়া নারায়ণগঞ্জ জেলায় ১৬ জন আক্রান্ত হয়েছেন। চট্টগ্রাম মহানগরীতে আক্রান্ত হয়েছেন মাত্র ৩ জন। তবে চট্টগ্রামে ২০০ পুলিশ সদস্যকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।
ঢাকা মহানগরীতে আক্রান্তদের মধ্যে একজন অতিরিক্ত উপকমিশনার, তিনজন উপপরিদর্শক, একজন সার্জেন্ট, পাঁচজন সহকারী উপপরিদর্শক, সাতজন সাধারণ সদস্য ও বাকিরা কনস্টেবল। ছয়জন নারীও আছেন এই তালিকায়। এদের ৯৮ জন আছেন রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে, বাকিরা করোনা আক্রান্ত হয়ে বাসায় অবস্থান করছেন। ঢাকা মহানগরীতে প্রথম করোনা ধরা পড়েছিল ১১ এপ্রিল। এরপর ১২ দিনেই আক্রান্ত হয়েছেন ১১৭ জন। এই হিসেবে প্রতিদিন গড়ে ১০ জন করে পুলিশ সদস্য ঢাকায় আক্রান্ত হচ্ছেন

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 129 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।