Voice of SYLHET | logo

২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই মে, ২০২২ ইং

জামালগঞ্জে আক্রান্ত দুজনই শিশু, এসেছে ঢাকা থেকে

প্রকাশিত : April 24, 2020, 19:16

জামালগঞ্জে আক্রান্ত দুজনই শিশু, এসেছে ঢাকা থেকে

নিউজ ডেস্ক:-

সুনামগঞ্জের জামালগঞ্জে এই প্রথম দুজন করোনা আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। আক্রান্ত দুজনই মেয়ে শিশু। তারা সম্প্রতি ঢাকা থেকে বাড়িতে এসেছে। তারা দুজনই জামালগঞ্জ সদর ইউনিয়নের দক্ষিণ কামলাবাজ গ্রামের অধিবাসী। দুজনেরই বয়স ১২।
জানা গেছে, গত এক সপ্তাহ আগে আক্রান্ত দুটি পরিবারের সদস্যরা ঢাকার কামরাঙ্গীর চর থেকে বাড়িতে আসেন। পরে স্থানীয় ইউপি সদস্য শহীদুল ইসলাম সোহেল বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করেন। প্রশাসন তাদের সবাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষার জন্য নিয়ে যাওয়ার নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে দুদিন আগে ঢাকা ফেরত দুই পরিবারের ৯ জনের মধ্যে ৭ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আক্রান্তদের একজনের মা-বাবা ধান কাটতে দূরবর্তী স্থানে চলে যাওয়ায় তাদের নমুনা পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব হয়নি।
আরও জানা যায়, গত ২০ এপ্রিল আক্রান্ত পরিবারের ৭ জনসহ মোট ১০ জনের নমুনা সংগ্রহ করে সিলেটের ল্যাবে পাঠায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। পরে এদের মধ্য থেকে ২ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি সনাক্ত করা হয়েছে। তবে আক্রান্ত দুজনের মধ্যে কভিড-১৯ এর কোনো উপসর্গ ছিল না।
জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মঈন উদ্দিন আলমগীর বলেন, ‘আমরা সন্দেহজনক ১০ জনের নমুনা সিলেটের ল্যাবে পাঠিয়েছি। এদের মধ্যে ২ জনের দেহে করোনার উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। আক্রান্তদের প্রয়োজনীয় সেবা প্রদান করা হবে ‘
উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দক্ষিণ কামলাবাজ গ্রামের দুজন করোনা আক্রান্ত হয়েছে। করোনা শনাক্ত হওয়া ওই পাড়া লকডাউন করে রাখা হয়েছে।’

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 188 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।