Voice of SYLHET | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২১শে মে, ২০২২ ইং

অনলাইনে কোর্ট চালুর সিদ্ধান্তে বৈঠক কাল

প্রকাশিত : April 23, 2020, 00:33

অনলাইনে কোর্ট চালুর সিদ্ধান্তে বৈঠক কাল

নিউজ ডেস্ক:-

সামাজিক দূরত্ব বজায় রেখে অনলাইনে স্বল্প পরিসরে কোর্ট চালু করতে বিভিন্ন সময়ে ১৬ জন আইনজীবী প্রধান বিচারপতিকে চিঠি পাঠান। চিঠিতে দীর্ঘ দিন ধরে আদালত বন্ধ থাকায় মানুষের মৌলিক অধিকারের বিষয়টি উল্লেখ করে অনলাইনে কোর্ট চালুর আবেদন জানান।
উদ্ভুত পরিস্থিতিতে আপিল বিভাগের বিচারপতিদের সঙ্গে আগামীকাল বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বৈঠকে বসবেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।
বৈঠকে সরকারের ঘোষিত সাধারণ ছুটি বর্ধিতের সঙ্গে সমন্বয় করে সুপ্রিম কোর্ট ও অধস্তন আদালতের ছুটি বাড়ানোর বিষয়ে আলোচনা হবে। পাশাপাশি ভার্চুয়াল পদ্ধতিতে স্বল্প পরিসরে উচ্চ আদালতের দু’একটি বেঞ্চে বিচার কার্যক্রম পরিচালনার সুযোগ রয়েছে কিনা সেই বিষয়টিও আলোচনায় স্থান পাবে।
বৈঠকের বিষয়টি বুধবার (২২ এপ্রিল) জানিয়েছেন হাইকোর্টের স্পেশাল অফিসার মো. সাইফুর রহমান। বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতির সরকারি বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
সম্প্রতি সুপ্রিম কোর্টের বেশ কয়েকজন আইনজীবী ভার্চুয়াল পদ্ধতিতে হাইকোর্টে স্বল্প পরিসরে বিচার কাজ পরিচালনার জন্য প্রধান বিচারপতিকে চিঠি দেন। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনায় সরব হন বেশ কিছু আইনজীবী। তবে ভার্চুয়াল পদ্ধতিতে বিচারকাজ পরিচালনার প্রস্তাবের বিরোধিতা করে ফেসবুকে পোস্ট দিয়েছেন কয়েকজন আইনজীবী। তবে এ পদ্ধতিতে স্বল্প পরিসরে বিচার কাজ চালানো হবে কিনা সেই সিদ্ধান্ত বিচারপতিদের বৈঠক হতে আসার সম্ভাবনা রয়েছে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 141 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।