Voice of SYLHET | logo

২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই মে, ২০২২ ইং

কোম্পানীগঞ্জের স্বাস্থ্য কমপ্লেক্সে ফ্লু-কর্ণার চালু, আক্রান্তদের জন্য ৫বেড প্রস্তুত

প্রকাশিত : April 22, 2020, 09:33

কোম্পানীগঞ্জের স্বাস্থ্য কমপ্লেক্সে ফ্লু-কর্ণার চালু, আক্রান্তদের জন্য ৫বেড প্রস্তুত

 

কোম্পানীগঞ্জ প্রতিনিধিঃ- বিশ্বব্যাপী মহামারী নভেল করোনায় সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কোভিড-১৯ নিয়ন্ত্রণে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য ফ্লু-কর্ণার চালু করা হয়েছে।

২১ এপ্রিল মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কক্ষকে এই ফ্লু-কর্ণার হিসেবে তৈরি করা হয়েছে। এই রুমে দুইটি স্পেশাল কাউন্টার রয়েছে। একটির মাধ্যমে ডাক্তাররা জ্বর,সর্দি,কাশিতে আক্রান্ত রোগীদের সাথে সরাসরি সংস্পর্শে না গিয়ে কথা বলতে পারবেন। অন্য কাউন্টারের মাধ্যমে যাদের নমুনা সংগ্রহ করা দরকার, নিরাপদ দূরত্ব বজায় রেখে তাদের নমুনা সংগ্রহ করতে পারবেন।

এদিকে বাংলাদেশে করোনা ভাইরাসের প্রকোপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কোম্পানীগঞ্জ উপজেলায় যদি কোন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়, তাকে যাতে মেডিকেলে রেখে চিকিৎসা করা যায়, সেজন্য আলাদা ৫ টি বেড প্রস্তুত রাখা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি কক্ষ বিশিষ্ট একটি বিল্ডিংয়ে এই ৫টি বেড স্থাপন করা হয়।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য জানান, ‘কোম্পানীগঞ্জ উপজেলায় এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী সনাক্ত হয়নি। ডাক্তার এবং নার্সদের সুরক্ষার জন্য আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কক্ষকে ফ্লু-কর্ণার হিসেবে কার্যক্রম চালানোর জন্য প্রস্তুত করা হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে এই ফ্লু-কর্ণারের কার্যক্রম পুরোদমে শুরু হয়। এবং করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ৫টি বেড প্রস্তুত করে রাখা হয়েছে’। যদি আরো বেডের প্রয়োজন হয় সে ক্ষেত্রে থানা সদর উচ্চ বিদ্যালয়ে স্থাপন করা হবে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 195 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।