Voice of SYLHET | logo

৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৩শে মে, ২০২২ ইং

দুই সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি ডিইউজে’র

প্রকাশিত : April 20, 2020, 23:55

দুই সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি ডিইউজে’র

নিউজ ডেস্ক:-

 

চাল চুরির সংবাদ প্রকাশের জেরে ডিইউজে’র সদস্য অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজ২৪.কমের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার ও বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীসহ চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করায় উদ্বেগ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।
সোমবার (২০ এপ্রিল) বিবৃতিতে ডিইউজে’র সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, গণমাধ্যমে খবর প্রকাশের কারণে কোনো ধরনের বিভ্রান্তি থাকলে কিংবা কোনো মহল ক্ষুব্ধ হলে তা সংশ্লিষ্ট সংবাদমাধ্যমে প্রতিবাদ কিংবা ব্যাখা পাঠিয়ে প্রতিকার চাইতে পারেন। এটাই প্রচলিত রীতি। কিন্তু তা না করে দু’টি প্রতিষ্ঠিত অনলাইন নিউজ পোর্টালের সম্পাদকের নামে ডিজিটাল আইনে মামলা করার অর্থ হচ্ছে স্বাধীন সাংবাদিকতার উপরে মনস্তাত্ত্বিক চাপ সৃষ্টি করা।

ডিইউজের নেতারা অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, সংক্ষুব্ধ ব্যক্তিরা প্রতিকার পেতে চাইলে বাংলাদেশ প্রেস কাউন্সিলেও অভিযোগ করতে পারতেন। কিন্ত তা পাশ কাটিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে যে মামলা করা হয়েছে, তা হয়রানির শামিল।
তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়নের শুরু থেকেই সাংবাদিকরা এই নিবর্তনমূলক আইনের প্রতিবাদ জানালে সরকারের তরফে তার অপপ্রয়োগ হবে না বলে প্রতিশ্রুতি দেওয়া হয়। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্যি, যেনতেন ঘটনায় দেশের বিভিন্ন জায়গায় এ ধরনের মামলা অহরহ দায়ের করার মধ্য দিয়ে সাংবাদিকদের নাজেহাল ও হয়রানি করা হচ্ছে।
সোমবার বিকেলে ডিইউজে’র দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী স্বাক্ষরিত বার্তায় এসব তথ্য জানানো হয়।
উল্লেখ্য, গত ১৮ এপ্রিল ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় এই দুই সম্পাদকসহ চারজনের নামে মামলাটি করেন বালিয়াডাঙ্গি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোমিনুল ইসলাম ভাসানী। মামলা নং ১২। মামলায় অন্য দুই আসামি হলেন শাওন আমিন ও রহিম শুভ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 142 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।