Voice of SYLHET | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২২ ইং

সরকারের একলা চলো নীতি দেশকে ভয়ঙ্কর পরিস্থিতিতে ঠেলে দিচ্ছে: বাম জোট

প্রকাশিত : April 20, 2020, 23:47

সরকারের একলা চলো নীতি দেশকে ভয়ঙ্কর পরিস্থিতিতে ঠেলে দিচ্ছে: বাম জোট

নিউজ ডেস্ক:-

করোনাভাইরাস মোকাবিলায় সরকারের একলা চলো নীতি দেশকে ভয়ঙ্কর পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে বলে দাবি বাম গণতান্ত্রিক জোটের। সোমবার (২০ এপ্রিল) বিকালে গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে জোটের নেতারা এই দাবি করেন।
অবিলম্বে সরকারকে সমন্বিত জাতীয় উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়ে বিবৃতিতে বাম জোটের নেতারা বলেন, এখনও সময় আছে অবিলম্বে সর্বদলীয় সভা ডেকে সমন্বিত জাতীয় উদ্যোগ গ্রহণ করে করোনাভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগ থেকে দেশ ও জাতিকে রক্ষা করুন।
দেশে করোনা সংক্রমণ ও মৃত্যু সংখ্যা প্রতিদিন বাড়ছে বলে উল্লেখ করে বাম নেতারা আরও বলেন, সরকারের অব্যবস্থাপনা, অদূরদর্শিতা ও সমন্বয়হীনতার করোনা আতঙ্কিত মানুষকে ভরসা দিতে পারছে না। প্রধানমন্ত্রীর হুঁশিয়ারির পরও ত্রাণের চাল চুরির খবর প্রতিদিনই গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে।
স্বাস্থ্যসেবাখাতে নিয়োজিতদের সুরক্ষা সামগ্রীর অপর্যাপ্ততা ও মান নিয়ে সর্বত্র নানা প্রশ্ন ও ক্ষোভ দেখা দিচ্ছে বলে মন্তব্য করে বাম জোটের নেতারা বলেন, এ পরিস্থিতিতে চিকিৎসকদের কেউ কেউ সেবা দিতে অপারগতা প্রকাশ করছে। সরকার পর্যাপ্ত পিপিই সরবরাহ ও মজুতের কথা বললেও সেটা যে বাস্তবে ফাঁকা বুলি এ ঘটনা তার প্রমাণ।
বিবৃতিতে নেতারা বলেন, সর্বদলীয় জাতীয় উদ্যোগ না নিয়ে দলীয় ত্রাণ কমিটির মাধ্যমে সরকারি ত্রাণ বিতরণ বাস্তবে চুরি লুটপাট ও দলীয়করণকেই প্রসারিত করবে। এতে সরকার দলীয় লোক ছাড়া অন্য কেউ ত্রাণ না পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
বিবৃতিতে স্বাক্ষর করেন বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী) সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকী, কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পদক মোশরেফা মিশু, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 211 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।