Voice of SYLHET | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২২ ইং

অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে শাবির বিবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশন

প্রকাশিত : April 19, 2020, 17:24

অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে শাবির বিবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশন

 

শাবি প্রতিনিধিঃ‘ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ আমরা’ প্রতিপাদ্যকে সামনে রেখে চলমান করোনা ভাইরাসের সংক্রমণের ফলে উদ্ভূত পরিস্থিতিতে নিজ বিভাগের অস্বচ্ছল শিক্ষার্থী ও তাদের পরিবারের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অ্যালামনাই অ্যাসোসিয়েশন (এবা) ।

ব্যবসায় প্রশাসন বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের আর্থিক অনুদানে দুর্ভোগে পড়া শিক্ষার্থীদের সহায়তায় এ তহবিল গঠন করা হয়েছে। প্রথম ধাপে করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে দুর্ভোগে পড়া শিক্ষার্থীদের পরিবারকে এই আর্থিক সাহায্য পাঠানো হয়েছে।

রোববার সংগঠনটির তথ্য সম্পাদক কাজী রাকিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বৈশ্বিক ও জাতীয় মহামারী কোভিট-১৯ এ সৃষ্ট দুর্যোগে নিজ বিভাগের কোন শিক্ষার্থী অর্থকষ্টে ভোগলে তাকে বা তাদেরকে সহযোগিতা করা মহানুভবতা নয়, বরং তা দায়িত্ব। সেই উপলব্ধি থেকেই বিভাগের শিক্ষার্থী যারা বর্তমান পরিস্থিতিতে নূন্যতম জীবনধারণে বেগ পাচ্ছে তাদের পাশে দাড়ানোর জন্য একটি তহবিল গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। উক্ত তহবিল থেকে কেবল বর্তমান সংকটে নয় ভবিষ্যতেও যেকোনো ধরনের সহায়তায় শিক্ষার্থীদের পাশে দাঁড়াবে অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

ফান্ডের সমন্বয়ক ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি তানভির আহমেদ তরফদার বলেন, আমাদের বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সবার আর্থিক অবস্থা স্বচ্ছল নয়। অনেক শিক্ষার্থী কষ্ট করে তাদের পড়াশোনা চালিয়ে যাচ্ছে। অনেকে তাদের টিউশনের টাকা দিয়ে নিজের পড়াশোনা চালায় এমনকি নিজের পরিবারকে সহযোগিতা করে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিটি হয়তো এই পরিস্থিতিতে পরিবারের নূন্যতম ভরণপোষণের ক্ষেত্রে মারাত্মকভাবে হিমশিম খাচ্ছে। তাই বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে যারা সমস্যাগ্রস্থ তাদের বিবেচনায় নিয়ে সহযোগিতা চলমান থাকবে। সংগৃহীত অর্থ বিভাগের৷ অ্যালামনাইবৃন্দের মতামতের ভিত্তিতে সহায়তা প্রাপ্তদের পরিচয় গোপন রেখে প্রদান করা হচ্ছে।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: মাহবুবুর রহমান বলেন, “মানুষ হিসাবে আমাদের সবারই দায়িত্ব আছে। করোনাকালীন এই দুর্যোগের সময় আমরা যদি তাদের পাশে না দাড়াই তাহলে মানুষ হিসাবে আমাদের দায়িত্ব অসম্পূর্ণ থেকে যায়। আমাদের অবস্থান থেকে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। যতদিন পর্যন্ত দেশের পরিস্থিতি স্বাভাবিক না হবে এমনকি ভবিষ্যতেও এ সাহায্য প্রদান প্রক্রিয়া অব্যহত থাকবে বলে জানান তিনি।

ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মো: মনিরুল ইসলাম ও বিভাগীয় প্রধান অধ্যাপক মোসাদ্দেক আহমেদ চৌধুরী তহবিলের সমন্বয়কারী শিক্ষার্থীদের বিশেষ ধন্যবাদ জানিয়ে বলেন, “আগামীতে এসব শিক্ষার্থীদের টিউশন ফি ও অন্যান্য বিষয়েও বিভাগের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হবে।

কল্যাণমুখী কর্মকান্ডে সহায়তা করতে চাইলে যে কেউ উক্ত নাম্বারে অর্থ প্রেরণ করতে পারবে।

অনুদান পাঠানোর ঠিকানাঃ
Bank Account Name: Dhrubajyoti Chowdhury
Bank Account Number: 121.151.160879 DBBL , Sylhet Branch,

এছাড়াও মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমেও পাঠানো যাবে-
হিরক দত্ত দিপু , ফোনঃ ০১৭১৭ ৮৪৫৬৪৬ (বিকাশ) এবং মিজানুর রহমান ০১৭১৬ ৯১৮৬৭৬ (রকেট ও নগদ)

উল্লেখ্য এলামনাই এসোসিয়েশনের মূল লক্ষ্যে হচ্ছে বিভাগের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা। তারই ধারাবাহিকতায় এ মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 214 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।