Voice of SYLHET | logo

৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৩শে মে, ২০২২ ইং

সিলেটের জন্য ১৩ লাখ টাকা ও ২৫০ মেট্রিক টন চাল বরাদ্ধ

প্রকাশিত : April 17, 2020, 19:25

সিলেটের জন্য ১৩ লাখ টাকা ও ২৫০ মেট্রিক টন চাল বরাদ্ধ

নিজস্ব প্রতিবেদক:-

করোনা পরিস্থিতিতে কর্মহীন ও দুস্থদের সহায়তায় সিলেট জেলা প্রশাসনকে ১৩ লাখ টাকা ও ২৫০ মেট্রিক টন চাল বরাদ্ধ দিয়েছে সরকার। বরাদ্ধ পাওয়া চালের মধ্যে সিলেট নগরে ৭০ মেট্রিক টন ও জেলায় ১৮০ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। নগদ টাকার মধ্যে ১০ লাখ টাকা ত্রাণ হিসেবে অার ৩ লাখ টাকা শিশু খাদ্য কেনায় খরচ করা হবে।
গতকাল বৃহস্পতিবার (১৬ এপ্রিল)  সিলেট জেলা প্রশাসকের অনুকূলে এই বরাদ্দ দিয়ে মন্ত্রণালয় থেকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে চিঠি পাঠানো হয়েছে।
জেলা প্রশাসকরা দুর্যোগ পরিস্থিতিতে মানবিক সহায়তা কর্মসূচি বাস্তবায়র নির্দেশিকা অনুসরণ করে এ বরাদ্দ বিতরণ করবেন এবং প্রয়োজনীয় হিসাব সংরক্ষণ করবেন বলে বরাদ্দপত্রে উল্লেখ করা হয়েছে।
সিটি করপোরেশন এবং পৌর এলাকায় বেশি সংখ্যক কর্মজীবী মানুষ বসবাস করেন বিধায় জেলা প্রশাসকে বরাদ্দের ক্ষেত্রে সিটি করপোরেশন ও পৌর এলাকাকে বেশি গুরুত্ব দিতে বলা হয়েছে।
শিশুখাদ্য ক্রয়ের শর্তাবলীতে বলা হয়, শিশুখাদ্য ক্রয়ের ক্ষেত্রে সরকারি ক্রয়বিধিসহ সংশ্লিষ্ট সকল বিধি-বিধান ও আর্থিক নিয়মাচার যথাযথভাবে প্রতিফলন করতে হবে। জিটুজি পদ্ধতিতে কিনে মিল্কভিটার উৎপাদিত গুঁড়াদুধ চলমান কাজে ত্রাণসামগ্রী হিসেবে অন্তর্ভুক্ত করতে হবে।
এছাড়া শিশুখাদ্য হিসেবে খেজুর, বিস্কুট, ফর্টিফাইড তেল, ব্রাউন চিনি, সুজি, মসুরি ডাল, সাগু, ফর্টিফাইড চাল, ওয়াটার পিউরিফায়ার ট্যাবলেট, বাদাম, মানসম্মত রেডিমেড ফুড ইত্যাদি খাদ্যদ্রব্য স্থানীয়ভাবে কিনে বিতরণ করতে হবে।
জেলা প্রশাসকরা আরোপিত শর্তাবলী যথাযথভাবে অনুসরণ করে ছাড় করা অর্থে শিশুখাদ্য কিনে বিতরণ করবেন এবং নিরীক্ষার জন্য হিসাব সংরক্ষণ করবেন।
সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক আসলাম উদ্দিন (রাজস্ব) জানান, নতুন করে বরাদ্ধ পাওয়া অর্থ ও চাল সিলেট করপোরেশন ও উপজেলা প্রশাসনে মাধ্যমে বিতরণ করা হবে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 161 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।