Voice of SYLHET | logo

১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৮শে মে, ২০২২ ইং

কারণ ছাড়া বাইরে বের হলেই করোনা রোগীর দাফন ও সেবার দায়িত্ব

প্রকাশিত : April 15, 2020, 23:54

কারণ ছাড়া বাইরে বের হলেই করোনা রোগীর দাফন ও সেবার দায়িত্ব

সুনামগঞ্জ প্রতিনিধি:-

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে সুনামগঞ্জ লকডাউন করা হয়েছে। তারপরও নানা অজুহাতে জেলার বিভিন্ন উপজেলার মানুষজন বের হওয়ায় লোকসমাগম হচ্ছে প্রতিনিয়ত। তাই মানুষকে ঘরমুখী করতে ব্যতিক্রমী ঘোষণা দিয়েছেন ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. গোলাম কবির। কারণ ছাড়া বাইরে বের হলেই করোনা রোগী দাফন বা তার সেবায় কাজ করতে হবে বলে জানিয়েছেন তিনি।

বুধবার (১৫ এপ্রিল) সকালে ‘ইউএনও ছাতক’ নামে ফেসবুকে আইডিতে আজ থেকে যদি কোনো কারণ ছাড়াই কাউকে ঘরের বাইরে পাওয়া যায় তাকে করোনা রোগীর দাফন বা সেবায় নিয়োজিত করা হবে বলে একটি বার্তা দেয়া হয়।

জানা যায়, ইতোমধ্যে সুনামগঞ্জে দুইজন করোনা রোগী শনাক্ত হয়েছেন। যার কারণে অনেকটা কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। যার মধ্যে সুনামগঞ্জকে গত শনিবার (১২ এপ্রিল) থেকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। জরুরি কারণ ছাড়া বের না হওয়ার নির্দেশনা থাকলেও মানুষ প্রতিনিয়ত বের হয়ে গণজমায়েত সৃষ্টি করছে। যার কারণে মানুষকে ঘরমুখী করতে অনেকটা বাধ্য হয়েই এমন সিদ্ধান্ত নিয়েছেন ইউএনও।

ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. গোলাম কবির বলেন, মানুষ প্রতিনিয়ত নানা অজুহাতে বাইরে বের হচ্ছে। আমরা গেলে তারা ঘরে ফিরে যান, কিন্তু যখন আমরা ফিরে আসি তখন তারা আবার বের হয়ে আসেন। তাই সাধারণ মানুষকে ঘরমুখী করতে কারণ ছাড়া কেউ বের হলে করোনা রোগীর দাফন ও সেবায় নিয়োজিত করা হবে বলে জানিয়েছি।

তিনি আরও বলেন, আমরা আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি মানুষকে ঘরমুখী করার। মানুষজন করোনাভাইরাসকে গুরুত্ব না দিয়ে ছুটিতে ঘরে না থেকে বাইরে বের হচ্ছে। তাই আমরা কঠোর হয়েছি। দেশকে করোনামুক্ত করতে প্রশাসন একটু কঠোর হবেই

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 315 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।