Voice of SYLHET | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২২ ইং

গোলাপগঞ্জে জ্বর, কাশি, শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধের মৃত্যু

প্রকাশিত : April 15, 2020, 19:41

গোলাপগঞ্জে জ্বর, কাশি, শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধের মৃত্যু

গোলাপগঞ্জ প্রতিনিধি :-

সিলেটের গোলাপগঞ্জে করোনাভাইরাসের উপসর্গ জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক বৃদ্ধের (৭০) মৃত্যু হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে তিনি নিজ বাড়িতে মারা যান।

ওই বৃদ্ধ ঢাকা দক্ষিণ ইউনিয়নের উত্তর রায়গড় গ্রামের বাসিন্দা। তাঁর মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে লোকজনের মধ্যে আতঙ্ক দেখা দেয়। মৃত ব্যক্তির পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, ওই বৃদ্ধ কয়েক দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। বুধবার সকালে অবস্থার আরও অবনতি ঘটে। তবে পরিবারের সদস্যরা তাঁকে হাসপাতালে নেননি। এ অবস্থায় বেলা ১১টার দিতে নিজ বাড়িতেই তিনি মারা যান।

উপজেলা স্বাস্থ্য বিভাগ বলছে, মৃত ওই ব্যক্তি প্রায় ১০ দিন ধরে জ্বর, কাশি, শ্বাসকষ্টে ভুগছিলেন। তবে তিনি কিংবা তাঁর পরিবারের লোকজন স্বাস্থ্য বিভাগের সঙ্গে যোগাযোগ করেননি। ওই ব্যক্তি কোনো বিদেশ-ফেরত ব্যক্তির সংস্পর্শে ছিলেন কি না জানা যায়নি। মৃত ব্যক্তি দাফন সংক্রমণ বিধি অনুসরণ করেই সম্পন্ন করার পদক্ষেপ নেওয়া হয়েছে।

গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শাহিনুর ইসলাম প্রথম আলোকে বলেন, ‘উপসর্গগুলো করোনাভাইরাসের মতো। আমরা মৃত ব্যক্তি স্বজনদের কোয়ারেন্টিনে থাকার জন্য নির্দেশ দিয়েছি। নমুনা সংগ্রহের জন্য স্বাস্থ্য বিভাগের লোকজনকে মৃত ব্যক্তি বাড়িতে পাঠানো হয়েছে। নমুনা সিলেটে করোনাভাইরাস পরীক্ষার জন্য স্থাপিত গবেষণাগারে পাঠানো হবে। প্রতিবেদন পেলে নিশ্চিত হওয়া যাবে, ওই বৃদ্ধ করোনায় আক্রান্ত ছিলেন কি না।’

মৃত ব্যক্তির পরিবারের লোকজনকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে আরএমও বলেন, পরিবারের সদস্যরা যাতে বাইরে বের না হতে পারেন, সেটি নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলা হয়েছে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 167 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।