Voice of SYLHET | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২২ ইং

সিলেটে করোনায় আক্রান্ত ডা.মঈনের দাফন সিলেটে

প্রকাশিত : April 15, 2020, 15:13

সিলেটে করোনায় আক্রান্ত ডা.মঈনের দাফন সিলেটে

নিউজ ডেস্ক:-

করোনাভাইরাসে আক্রান্ত সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের  সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন মারা গেছেন। বুধবার ভোরে তিনি ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। সংবাদটি নিশ্চিত করেছেন বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ)-এর মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল। করোনাভাইরাসে মৃত্যুবরণকারী ডা. মঈন উদ্দিনের দাফন সংক্রমণ বিধি অনুযায়ী সিলেটেই অনুষ্ঠিত হবে বলে জানা গেছে । তবে ঢাকার লাশ দাফনকারী প্রতিষ্ঠান আঞ্জুমান মুফিদুল ইসলামের পক্ষ থেকে ডা. মঈন উদ্দিনকে গোসল দেয়া হবে এবং মরদেহে কাফন পরানো হবে। পরে বেলা ২টার দিকে এ্যাম্বুলেন্সে করে ডা. মঈন উদ্দিনের কফিনবন্দি লাশ নিয়ে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হবেন স্বজনরা। তার সঙ্গে আছেন স্ত্রী ডা. ইসরাত জাহান।
সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান জানান,, রোববার পর্যন্ত ডা. মঈন উদ্দিনের শারীরিক অবস্থার উন্নতি হয়েছিল। কিন্তু হঠাৎই তার অবস্থার অবনতি হয় শ্বাসকষ্ট বাড়তে থাকে। সংক্রমণ হার্টে ছড়িয়ে পড়েছিল।
৫ এপ্রিল সন্ধ্যায় মঈন উদ্দিনের করোনা শনাক্ত হয়। এর আগে ৪ এপ্রিল তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছিল। করোনা শনাক্তের পর তিনি সিলেটে নিজ বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন। কোয়ারেন্টিনের আওতায় নিয়ে আসা হয় তার পরিবারের বাকি সদস্যদের। ৭ এপ্রিল হঠাৎ তাঁর শ্বাসকষ্ট বেড়ে গেলে রাতেই তাঁকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার উন্নতি না হলে ৮ এপ্রিল বিকেলে পরিবারের ইচ্ছায় চিকিৎসার জন্য ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হয়

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 213 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।