Voice of SYLHET | logo

১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা অক্টোবর, ২০২২ ইং

ওয়াসিম আব্বাস স্মরণে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

প্রকাশিত : July 24, 2019, 15:16

ওয়াসিম আব্বাস স্মরণে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

 

সিকৃবি প্রতিনিধিঃ সড়ক দুর্ঘটনায় নিহত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) মেধাবী ছাত্র ঘোরী মো. ওয়াসিম আব্বাসের স্মরনে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে । বিকালে বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ছাত্র সমিতির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

এতে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মো. মতিয়ার রাহমান হাওলাদার, বায়োটেকনোলজি ও জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মেহেদী হাসান খাঁন, অনুষদীয় শিক্ষক -শিক্ষার্থীবৃন্দ, সিকৃবি ছাত্রলীগের নেতাকর্মী।

বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেইট থেকে শুরু করে পুরাতন লাইব্রেরীর পর্যন্ত দুই পাশে এসব গাছ রোপন করা হয়। গাছ গুলোর মধ্যে ছিল কাঠ বাদাম,রয়েল পাম্প, ঝাউ গাছ।

বৃক্ষরোপণ কর্মসূচিকে সদকায়ে জারিয়া আখ্যা দিয়ে সিকৃবি উপাচার্য প্রফেসর ড. মো. মতিয়ার রহমান বলেন,’ এই গাছের ছাঁয়ায় ওয়াসিম আমাদের মাঝে বেচেঁ থাকবে। এ সময় শিক্ষার্থীরা উপাচার্যের কাছে মমলার দ্রুত নিষ্পত্তি, ওয়াসিম আব্বাস স্মরণে স্মৃতিফলক নির্মাণ, বৃত্তিপ্রদান, ও ওয়াসিমের ডিগ্রি প্রদান সহ নানা দাবি উত্তাপন করেন।

বৃক্ষরোপণ প্রসঙ্গে অত্র অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী হাসান খান বলেন,গাছ আমাদের পরিবেশের জন্য উপকারি। যেহেতু ওয়াসিম এই অনুষদের দ্বিতীয় ব্যাচের ছাত্র ও ছাত্র সমিতির সহ সভাপতি ছিল,তাই তার স্মৃতিচারণ করে আমরা এ বৃক্ষরোপণ কর্মসূচী গ্রহন করেছি।

উল্লেখ্য, গত ২৩ মার্চ ঢাকা-সিলেট রোডের শেরপর এলাকায় সিকৃবি শিক্ষার্থী ঘোরী মো. ওয়াসিম আব্বাসকে উদার পরিবহনের একটি বাস থেকে ভাড়া নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে বাসের হেল্পার ফেলে দেয়। ঘটনাস্থলেই বাসের চাকার নিচে পৃষ্ঠ হয়ে ওয়াসিমের মৃত্যু হ।।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 947 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।