Voice of SYLHET | logo

১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৭শে নভেম্বর, ২০২২ ইং

প্যারাভেটদের অযৌক্তিক রেজিস্ট্রেশন বাতিলের দাবিতে সিকৃবিতে বিক্ষোভ

প্রকাশিত : July 22, 2019, 15:25

প্যারাভেটদের অযৌক্তিক রেজিস্ট্রেশন বাতিলের দাবিতে সিকৃবিতে বিক্ষোভ

 

সিকৃবি প্রতিনিধিঃ
বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ডিপ্লোমাধারী ও প্রশিক্ষণার্থীদের বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল (বিভিসি) কর্তৃক রেজিস্ট্রেশন বাতিলের দাবিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের সকল শিক্ষার্থী ও শিক্ষকমন্ডলীর
উপস্থিতিতে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়েছে।

সোমবার (২২ জুলাই) দুপুর ১ টায় সিকৃবি’র ‘ভেটেরিনারি ছাত্র সমিতি’ আয়োজনে বিক্ষোভ মিছিল বৈশাখী চত্বর থকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। উক্ত সমাবেশে ভেটেরিনারি শিক্ষা আইন ২০১৯ এর ধারা ২(১৬), ৭(চ), ১৯, ২৫, ৪৯ দ্রষ্টব্য এর সংশোধনের দাবি জানানো হয়। শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সাথে একাত্ততা পোষণ করে ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী।

এসময় শিক্ষার্থীরা জানায়- ত্রুটিপূর্ণ এই আইন ভেটেরিনারি পেশার জন্য বিরাট হুমকি।।ভেটেরিনারি পূর্ণ জ্ঞান না নিয়ে প্রাণি চিকিৎসা পেশায় অংশ নিলে এদেশের প্রাণীসম্পদের জন্য বিরাট ক্ষতিকর প্রভাব ফেলবে। অবিলম্বে প্যারাভেটদের রেজিস্ট্রেশন বাতিল না করলে কঠোর আন্দোলনে যাওয়া তাগিদ দেয়।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত থেকে মাইক্রোবায়োলজি ও ইমিউনোলজি বিভাগের শিক্ষক প্রফেসর ড. সুলতান আহমেদ জানায়- একটি মহল ব্যক্তিস্বার্থে ভেটেরিনারি সেক্টরকে ধ্বংসের পায়তারা করছে।এ আইনে সংশোধন না করলে ডিপ্লোমাধারী ও প্রশিক্ষণার্থীরা নিজেদের মাঠ পর্যায় ডাক্তার বলে পরিচয় দিতে দ্বিধা বোধ করবে না।যার ফলশ্রুতিতে ধ্বংস হবে এদেশের পোল্ট্রি শিল্প ও ডেইরি শিল্প। ভেটেরিনারি পেশার স্বার্থে এ আইন অবিলম্বে সংশোধন করা জরুরি।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 1003 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।