Voice of SYLHET | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২২ ইং

‘২৫-৩১ জুলাই সারাদেশে মশক নিধন সপ্তাহ পালন করা হবে’

প্রকাশিত : July 18, 2019, 09:14

‘২৫-৩১ জুলাই সারাদেশে মশক নিধন সপ্তাহ পালন করা হবে’


ভয়েস অফ সিলেট ডেস্ক: দেশে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় আগামী ২৫ থেকে ৩১ জুলাই সারাদেশে মশক নিধন সপ্তাহ পালন করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের চতুর্থ দিনের দ্বিতীয় অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান স্থানীয় সরকারমন্ত্রী।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তাজুল ইসলাম বলেন, ‘আগামী ২৫ থেকে ৩১ তারিখ সারাদেশে মশক নিধন সপ্তাহ পালন করা হবে। এ বিষয়ে ডিসিদের নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, মশার ওষুধ নিয়ে পরীক্ষা চলছে। আমি ইচ্ছা করলে এমন কোনো ওষুধ পরিবেশে দিতে পারি না যেটা মশা মারতে গিয়ে মানুষের ক্ষতি হয়। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে আমাদের ওষুধের অনুমতি নিতে হয়। তারা যেটার অনুমোদন দেয় আমরা সেটা ব্যবহার করি।

এছাড়া ওষুধ ভেজাল রোধে গতকাল দুই সিটি কর্পোরেশনের সঙ্গে বৈঠক হয়েছে। সিটি কর্পোরেশন যে ওষুধ ব্যবহার করছে তার মানে কোনো ত্রুটি আছে কি না- তা আবার পরীক্ষা-নিরীক্ষার নির্দেশ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 853 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।