Voice of SYLHET | logo

৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে এপ্রিল, ২০২১ ইং

৩০ হাজার মার্কিন ওয়েবসাইটে চীনের হ্যাকারদের হামলা!

প্রকাশিত : মার্চ ০৬, ২০২১, ২১:৪১

৩০ হাজার মার্কিন ওয়েবসাইটে চীনের হ্যাকারদের হামলা!

অনলাইন ডেস্কঃ-
যুক্তরাষ্ট্রে ব্যাপক আকারে সাইবার হামলা চালিয়েছে চীনকেন্দ্রিক কিছু হ্যাকার। এরা অন্তত ৩০ হাজার প্রতিষ্ঠানের ওয়েবসাইটে অনুপ্রবেশ করে তথ্য চুরি ও নষ্ট করেছে। শনিবার (৬ মার্চ) এসব কথা জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম ইকোনমিক টাইমস। মার্কিনীদের অভিযোগ, চীনের রাষ্ট্রীয় মদদেই এমন ঘটনা ঘটেছে।

খবরে বলা হয়েছে, মাইক্রোসফটের সার্ভার হ্যাক করেই এই লঙ্কাকাণ্ড ঘটিয়েছে হ্যাকাররা। ইন্টারনেট নিরাপত্তা সংস্থা ক্র্যাবস অন সিকিউরিটি জানিয়েছে, চীনের একটি গুপ্তচর গ্রুপ এ হামলা চালায়। তারা মাইক্রোসফটের চারটি দুর্বলতা চিহ্নিত করে সেগুলোর সুযোগ নিয়েছে। এই নিরাপত্তা সংস্থা আরও জানায়, এই দুর্বলতার কারণেই হ্যাকাররা অগণিত ইমেইলের এক্সেস পেয়ে যায়। এরপর তারা ম্যালওয়ার ইন্সটল করে। মাইক্রোসফটও বলেছে এটা চীনাদের কাজ। তবে কোন কোন ওয়েবসাইট আক্রান্ত হয়েছে তা প্রকাশ করেনি এ প্রযুক্তি সংস্থা।

হামলার বিষয়ে মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টাদের ব্রিফ করা দুজন সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ ক্রেবস অন সিকিউরিটিকে জানিয়েছেন, বিশ্বব্যাপী কয়েক হাজার মাইক্রোসফ্ট এক্সচেঞ্জ সার্ভারের উপর চীনা হ্যাকিং গ্রুপ নিয়ন্ত্রণ পেয়েছে। এক্সচেঞ্জ সার্ভারটি মূলত ব্যবসায়ী গ্রাহকরা ব্যবহার করেন। মাইক্রোসফট দুর্বলতাগুলি সমাধানের জন্য বেশ কয়েকটি নিরাপত্তা আপডেট প্রকাশ করেছে এবং গ্রাহকদের তাৎক্ষণিকভাবে ইনস্টল করার পরামর্শ দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 104 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website