Voice of SYLHET | logo

১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৩০শে মার্চ, ২০২০ ইং

হাবিপ্রবি বন্ধ হবে কিনা নির্ভর করছে সরকারের নির্দেশনার উপর

প্রকাশিত : মার্চ ১৫, ২০২০, ২৩:৩৪

হাবিপ্রবি বন্ধ হবে কিনা নির্ভর করছে সরকারের নির্দেশনার উপর

 

বিশব্যাপী মহামারী আকার ধারন করেছে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে সংক্রমিত হওয়া ভাইরাস কোভিড-১৯। এর প্রভাব পরেছে দক্ষিণ এশিয়ার দেশ বাংলাদেশেও। গতকাল পর্যন্ত সরকারি তথ্য অনুযায়ী বাংলাদেশে করোনা ভাইরাসে অাক্রান্ত রোগীর সংখ্যা ৫ জন। এতে আতঙ্ক ছড়িয়েছে সমগ্রদেশে জুড়ে। দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন রবিবার রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি ও শিক্ষার্থীদের জনসমাগম এড়িয়ে চলতে নির্দেশনা প্রদান করে।

ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনেকে বিশ্ববিদ্যালয় সাময়িক বন্ধের দাবি জানিয়েছেন। আরিফ মিলন নামে এক শিক্ষার্থী লিখেছেন ” হাবিপ্রবিতে অনেক বিদেশি শিক্ষার্থী আছে যাদের অনেকেই সাম্প্রতিক নিজ দেশ ভ্রমন করে এসেছে। তাই আমার মতামত সাময়িকভাবে দুই সপ্তাহের জন্য হলেও ক্যাম্পাস বন্ধ ঘোষনা করে অবস্থা পর্যবেক্ষণ করে দেখা হোক”।

আবার এর ভিন্ন মতও আছে কিছু শিক্ষার্থীর যেমন ইমরান হোসেন নামের এক শিক্ষার্থী লেখেন ” হাবিপ্রবি এমনিতে সেশনজট এ জর্জরিত সুতরাং ক্যাম্পাস বন্ধ নয় প্রয়োজন সচেতনতা বৃদ্ধি “।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা.মোঃ ফজলুল হক বলেন, করোনা ভাইরাস মোকাবিলার জন্য বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার সভা, সমাবেশ, মিছিল, পিকনিক সাময়িক সময়ের জন্য নিষিদ্ধ করা হয়েছে। এ বিষয়ে একটি নোটিশ প্রকাশ করা হয়েছে ইতিমধ্যে। বিশ্ববিদ্যালয় বন্ধ হবে কিনা এটি নির্ভর করছে আইইডিসিআর, শিক্ষামন্ত্রনালয় তথা সরকারের সিদ্ধান্তের উপর।
এছাড়া দেশের কোনো সরকারি বিশ্ববিদ্যালয় বন্ধের খবর পাইনি তবে কিছু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজ থেকে ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে বলে জেনেছি “।

উল্লেখ্য, বুয়েট, বাকৃবি, নোভিপ্রবি, জবির শিক্ষার্থীরা ইতিমধ্যে ক্লাস পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করে ক্যাম্পাস ছাড়তে শুরু করেছে। হাবিপ্রবির শিক্ষার্থীদের মাঝেও বিশ্ববিদ্যালয় বন্ধ হবে কিনা এ নিয়ে চলছে অনিশ্চিয়তা।লেখা পড়ায় সঠিকভাবে মন দিতে পারছেনা বলে অভিযোগ করেন অনেক শিক্ষার্থী।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 15 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website