Voice of SYLHET | logo

৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৮ই জানুয়ারি, ২০২১ ইং

সিলেট মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

প্রকাশিত : ডিসেম্বর ২৭, ২০২০, ২১:৩৬

সিলেট মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

নিউজ ডেস্কঃ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক এমপি আ.ন.ম শামসুল ইসলাম বলেছেন, শ্রমিকদের ঘামে নির্মিত হয় মানব সভ্যতা। শ্রমিকদের রক্ত ও ঘামে সচল হয় দেশের অর্থনীতি। অথচ সমাজের সবচেয়ে লাঞ্চিত,বঞ্চিত ও নিগৃহীত জনগোষ্টী হলো শ্রমিক জনতা। ইসলাম যেখানে তাদের শরীরের ঘাম শুকানোর আগেই তার পাওনা পরিশোধের নির্দেশ দিয়েছে, সেখানে নায্য পাওনা আদায়ের জন্য শ্রমিকরা শুধু ঘামই নয়, নিজেদের রক্তও ঢেলে দিচ্ছে। এই অবস্থা চলতে থাকলে শ্রমিকদের ভাগ্যের কোন পরিবর্তন হবেনা। ইনসাফপূর্ণ সমাজ ও ইসলামী শ্রমনীতিই পারে শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্টা করতে। বাংলাদেশ শ্রমিক কল্যান ফেডারেশন শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় অগ্রনী ভুমিকা পালন করে যাচ্ছে। শ্রমিকদের ভাগ্যন্নোয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে আসছে। এর দ্বারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

তিনি গতকাল বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট মহানগর এর দ্বি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালীভাবে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সিলেট মহানগর বিদায়ী সভাপতি মুহাম্মদ শাহজাহান আলীর সভাপতিত্বে ও সেক্রেটারী এডভোকেট ইয়াসীন খাঁনের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফেডারেশনের কেন্দ্রীয় সেক্রেটারী মুহাম্মদ আতিকুর রহমান, সিলেট মহানগরীর প্রধান উপদেষ্ঠা মুহাম্মদ ফখরুল ইসলাম, ফেডারেশনের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট অঞ্চল পরিচালক মাওলানা সোহেল আহমদ ও ফেডারেশনের সিলেট মহানগর বিদায়ী সভাপতি মুহাম্মদ শাহজাহান আলী।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সেক্রেটারী মুহাম্মদ আতিকুর রহমান বলেন, শ্রমিক কল্যাণ ফেডারেশন প্রতিষ্ঠালগ্ন থেকে শ্রমিকদের কল্যানে কাজ করে যাচ্ছে। সারাদেশে ট্রেড ইউনিয়নগুলোর কার্যক্রম জোরদারের প্রক্রিয়া চলছে। সিলেট অঞ্চলে ট্রেড ইউনিয়নের কার্যক্রম গতিশীল করতে নবনির্বাচিত নেতৃবৃন্দকে আরো বেশী করে ময়দানে কাজ করতে হবে। মহানগর শ্রমিক কল্যান ফেডারেশনকে সিলেটের শ্রমিকদের নির্ভরযোগ্য আশ্রয়স্থলে পরিনত করতে সবাইকে স্ব স্ব অবস্থান থেকে কাজ চালিয়ে যেতে হবে।

দ্বি-বার্ষিক সম্মেলনে ২০২১-২০২২ শেসনের জন্য ৩১ সদস্য বিশিষ্ট সিলেট মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় সভাপতি আ.ন.ম শামসুল ইসলাম।

কমিটিতে সভাপতি হিসেবে এডভোকেট জামিল আহমদ রাজু, সেক্রেটারী এডভোকেট ইয়াসীন খাঁন, সহ-সভাপতি মোঃ ফারুকুজ্জামান খান, সহ-সাধারণ সম্পাদক কফিল উদ্দিন আলমগীর, মোঃ আক্কাস আলীও উবায়দুল হক শাহীন, সহ-সাধারণ সম্পাদিকা শাহিমা খানম হেপি, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক রাশিদ আহমদ চৌধুরী, কোষাধ্যক্ষ মোঃ আব্দুল জলিল, দফতর ও প্রচার সম্পাদক মোহাম্মদ বদরুজ্জামান ফয়সল, সহ দপ্তর ও প্রচার সম্পাদক শওকত হোসেন যিম্মাদার, ট্রেড ইউনিয়ন সম্পাদক মিয়া মো. রাসেল, সহ-ট্রেড ইউনিয়ন সম্পাদক মোঃ আব্দুল বারী, মোঃ ইউনুস আলী ও মোঃ আবু বকর সিদ্দিক, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক আব্দুল বাছিত মিলন, সহ-শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদিকা আয়েশা আক্তার, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক মোঃ জাকারিয়া আহমদ, সাংস্কৃতিক সম্পাদক ইউসুফ হাসান আকন্দ, সহ-সাংস্কৃতিক সম্পাদক সাইদুল ইসলাম, সমাজ সেবা সম্পাদক আব্দুল বাছিত বাছন, সহ-সমাজসেবা সম্পাদিকা সৈয়দা শিরিন বেগম, আইন আদালত সম্পাদক মোঃ দিলশাদ মিয়া, সহ-আইন আদালত সম্পাদক আইয়ুব আলী, সাহায্য ও পূনর্বাসন সম্পাদক ইকবাল হোসেন, সহ-সাহায্য ও পুনর্বাসন সম্পাদক কামাল আহমদ মজুমদার, সদস্য আকবর আলী, আক্তার হোসেন, বেলাল আহমদ, ইব্রাহিম হোসেন বাদল, আব্দুস সত্তার মুন্না, আলী মনসুর, ইদ্রিস আলী ও আজাদ লোহানী প্রমূখ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 45 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website