Voice of SYLHET | logo

২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং

সিলেট বোর্ডে শতভাগ পাস করেছে সাত প্রতিষ্ঠানের শিক্ষার্থী

প্রকাশিত : জুলাই ১৭, ২০১৯, ০৮:৪০

সিলেট বোর্ডে শতভাগ পাস করেছে সাত প্রতিষ্ঠানের শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক:

সিলেট শিক্ষা বোর্ডে ৭টি শিক্ষা প্রতিষ্ঠান শতভাগ পাস করেছে যদিও গতবারের চেয়ে শতভাগ পাস প্রতিষ্ঠানের সংখ্যা কমেছে। গতবার এই সংখ্যা ছিল ১০টি। এদিকে, গত বছর সিলেট বোর্ডের দু’টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোনো শিক্ষার্থী পাস করতে না পারলেও এ বছর এই সংখ্যা নেমেছে শূন্যের কোঠায়।

অাজ বুধবার সিলেট শিক্ষা বোর্ড মিলনায়তনে ফল ঘোষাণায় এসব তথ্য জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কবির আহমদ।

সিলেট বোর্ডের ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, ২০১৭ সালে শতভাগ পাস করা শিক্ষা প্রতিষ্ঠান ছিল ৮টি, ২০১৬ সালে শতভাগ পাস করা শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ছিল ৫টি এবং ২০১৫ সালে এই সংখ্যা ছিল ১৩টি। অন্যদিকে এ তিন বছরই একজনও পাস করতে পারেননি এমন শিক্ষা প্রতিষ্ঠান ছিল না একটিও।

সিলেট বোর্ডে এইচএসসি ও সমমান পরীক্ষার গতবার পাশের হার ছিল ৬২ দশমিক ১১ আর এবার পাসের হার বেড়ে দাঁড়িয়েছে ৬৭ দশমিক ০৫ এ। আর গতবার জিপিএ-৫ পেয়েছিলো ৮৭৩ জন শিক্ষার্থী। এবার সে সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৯৪ জনে।

এ বছর সিলেট শিক্ষা বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭৬ হাজার ২৫১ জন। এদের মধ্যে ছেলে ৩৪ হাজার ৬৪৯ জন এবং মেয়ে ৪১ হাজার ৬০২ জন। অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে পাস করেছে ৫১ হাজার ১২৪ জন। এদের মধ্যে ছেলে ২২ হাজার ৪৯০ জন এবং মেয়ে ২৮ হাজার ৬৩৪ জন।

 

#ভয়েসঅবসিলেট/এমএইচ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 1887 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website