Voice of SYLHET | logo

৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে এপ্রিল, ২০২১ ইং

শহিদদের শ্রদ্ধার সাথে সম্মান জানিয়ে সিলেটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

প্রকাশিত : মার্চ ২৬, ২০২১, ১৬:১২

শহিদদের শ্রদ্ধার সাথে সম্মান জানিয়ে সিলেটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

৫০ বছরে বাংলাদেশ। বাঙালী জাতী গৌরবের এ পথচলার সুবর্ণজয়ন্তী পালন করছে আজ। শুক্রবার ভোর ৬ টায় বীর শহিদদের প্রতি সিলেট কেন্দ্রীয় শহিদমিনানে বাস্তবায়ন পরিষদের শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে সিলেটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আনুষ্ঠানিকতা শুরু হয়।

এরপর একে একে শ্রদ্ধা জানায় জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও নানা শ্রেণি পেশার মানুষ।

দিনের কর্মসূচির অংশ হিসেবে সকালে জেলা প্রশাসন প্রাংগনে স্থাপিত বংগবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করে প্রশাসনের কর্মকর্তা কর্মচারীরা। এসময় ৫০ বার তোপধ্বনির মাধ্যমে বীর শহিদদের প্রতি সশ্রদ্ধ সালাম জানানো হয়। এছাড়াও দিনব্যাপী রয়েছে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা সহ আরও নানা আয়োজন।

এদিকে সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর কর্মসূচি শুরু করে সিলেট সিটি কর্পোরেশন।

দিবস উপলক্ষে শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে নগর ভবন প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করে সিসিক। সকাল ৬ টায় সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে পুস্পস্তবক অর্পণ এবং সকাল সাড়ে ৬ টায় নগর ভবন প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

বাদ আছর নগরের মসজিদে মসজিদে বিশেষ দোয়া এবং সুবিধাজনক সময়ে মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এদিকে বিকেল ৫টায় নগরের আব্দুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। পরে সিলেট সিটি কর্পোরেশন আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

সন্ধ্যা ৭টায় সেখানে আতশবাজি প্রদর্শন করা হবে। সাড়ে ৭ টায় মুজিবর্ষ উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক নির্মিত সিলেটে বঙ্গবন্ধু শীর্ষক তথ্যচিত্র “আমরার মুজিব’ প্রদর্শন করা হবে।

পরে জাতীয় ও স্থানীয় পর্যায়ের শিল্পিদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এতে সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 53 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website