Voice of SYLHET | logo

২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৫ই মার্চ, ২০২১ ইং

সিলেটে প্রথমবারের মতো ‌ক্যালিগ্রাফি আর্ট ক্যাম্প ও প্রদর্শনী সম্পন্ন

প্রকাশিত : ফেব্রুয়ারি ০৭, ২০২১, ১৮:১৮

সিলেটে প্রথমবারের মতো ‌ক্যালিগ্রাফি আর্ট ক্যাম্প ও প্রদর্শনী সম্পন্ন

নিউজ ডেস্কঃ ১৬ ফেব্রুয়ারি মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি আতাউল গণি ওসমানীর মৃত্যু বার্ষিকীকে সামনে রেখে ‌ক্যালিগ্রাফি আর্ট ক্যাম্প ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সিলেট ওসমানী জাদুঘরে চিত্রশিল্পের এই ভিন্ন ধারার উপস্থাপন ক্যালিগ্রাফি আর্ট ক্যাম্প ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

সিলেট ক্যালিগ্রাফার এসোসিয়েশনের উদ্যোগে সিলেটের শিল্পীগণ ক্যানভাসে অক্ষরের কারুকার্যে বাহারি রঙে ফুটিয়ে তোলেন একেকটি ক্যানভাস। দেশ বরেণ্য ক্যালিগ্রাফার, ক্যালিগ্রাফি শিল্পে বাংলাদেশের নামকে আন্তর্জাতিক পরিমন্ডলে উজ্জ্বল করা শিল্পী মাহবুব মুর্শিদের উপস্থিতি সিলেটের শিল্পীদের উৎসাহিত করে।

দিনব্যাপী এই আয়োজনে সিলেটের সচেতন ও পেইন্টিং এর প্রতি আগ্রহী শিশু থেকে বয়স্ক অসংখ্য লোকজনের সমাগম ঘটে এবং তারা ক্যালিগ্রাফি শিল্পের নান্দনিকতা উপভোগ করেন।এই প্রোগ্রামে সিলেটের অনেক গুরুত্বপূর্ণ ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সিলেট ক্যালিগ্রাফার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৈয়দ তানভীর আলম বলেন, সিলেটের শিল্প প্রেমী মানুষকে ক্যালিগ্রাফি শিল্পের সাথে পরিচয় করিয়ে দিতে এবং আগ্রহী করে তুলতেই এই প্রদর্শনী ক্যাম্পের আয়োজন করেছেন। তাছাড়া ভবিষ্যতেও এমন আরও ক্যাম্প, প্রদর্শনী এবং ওয়ার্কশপ করার পরিকল্পনা আছে।

অনুষ্ঠানে উপস্থিত থেকে ছবি আঁকেন এসোসিয়েশনের সভাপতি শিল্পী জাহেদ হোসাইন রাহীন, সহ-সভাপতি শিল্পী জামিল আহমেদ, শিল্পী মাহমুদ ইবনে মোবারক, শিল্পী কাওছার আহমদ, শিল্পী কাজী তানভীরসহ প্রমুখ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 44 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website