Voice of SYLHET | logo

৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে এপ্রিল, ২০২১ ইং

আইসক্রিমে বিষাক্ত রং, সিলেটের ৪ কারখানাকে জরিমানা

প্রকাশিত : মার্চ ২৫, ২০২১, ২০:২১

আইসক্রিমে বিষাক্ত রং, সিলেটের ৪ কারখানাকে জরিমানা

সিলেটে গড়ে ওঠেছে অনুমোদিত আইসক্রিম কারখানা। এসব কারখানায় আইসক্রিমের উপকরণ হিসেবে ক্ষতিকর রং, নোংরা পানি, এরারুট ও লেভেলবিহীন ফ্লেবার ব্যবহার করা হচ্ছে। বৃহস্পতিবার এসব কারখানার বিরুদ্ধে অভিযানে চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং র‌্যাব-৯।

এ সময় সিলেট নগরীর ৪টি আইসক্রিম কারখানাকে ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো, নাইওরপুলের শিল্পী আইসক্রিম, জিন্দাবাজারের পিওর আইসক্রিম কারখানা, বাগবাড়ির নূরানী আইসবার ও তেমুখী এলাকার বন্ধু আইসক্রিম কারখানা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ জানান, পিওর আইসক্রিম কারখানায় অভিযানকালে মালিকসহ কর্মচারীরা টের পেয়ে দরজা বন্ধ করে পালিয়ে যায়। পরে কারখানাটির পেছনের দরজা দিয়ে প্রবেশ করলে দেখা যায় তৈরিকৃত আইসক্রিমে বিষাক্ত রং ও এরারুটের পাশাপাশি মেশানো হচ্ছে অনুমোদনহীন ফ্লেবার। দুধের আইসক্রিমে ডিপ ফ্রিজ পূর্ণ থাকলে নেই দুধের কোনো ছিটেফোটাও। এ সময় প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, ময়লার ড্রেনের পাশে একটি টিনের চাউনিতে গড়ে তোলা হয়েছে শিল্পী আইসক্রিম কারখানাটি। এখানে আইসক্রিমে রং হিসেবে মেশানো হচ্ছে ডাই কালার। পাশাপাশি দুধের বদলে মেশানো হচ্ছে কাপড়ে ব্যবহারযোগ্য এরারুট। এসব অপরাধের জন্য কারখানাটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধ ও সরকারী লাইসেন্স না থাকায় নূরানী আইসবারকে ৩০ হাজার ও বন্ধু আইসক্রিম কারখানাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 63 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website