Voice of SYLHET | logo

২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৫ই মার্চ, ২০২১ ইং

সিলেটে করোনার টিকা নেবেন সাড়ে ৩৬ হাজার জন, প্রস্তুত ৪১ কেন্দ্র

প্রকাশিত : ফেব্রুয়ারি ০৬, ২০২১, ২২:২১

সিলেটে করোনার টিকা নেবেন সাড়ে ৩৬ হাজার জন, প্রস্তুত ৪১ কেন্দ্র

নিজস্ব প্রতিবেদকঃ আগামীকাল  রবিবার (৭ ফেব্রুয়ারি) থেকে করোনাভাইরাসের টিকা নেওয়া কার্যক্রম শুরু হচ্ছে। টিকা নিতে ইতোমধ্যে সাড়ে ৩৬ হাজারের বেশি মানুষ অনলাইনে নিবন্ধন করেছেন। কার্যক্রমের প্রথম দিনেই সিলেটে কয়েকজন জনপ্রতিনিধি ও করোনাকালের সম্মুখসারির যোদ্ধাদের টিকা দেওয়া হবে।

সকাল ১০টায় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজে স্থাপিত বুথে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে অনলাইনে যুক্ত থেকে এর উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এদিন সিলেটের ১২ উপজেলা ও মহানগরের মোট ৪১টি কেন্দ্রে একযোগে শুরু হবে টিকাদান কার্যক্রম।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনিবার বেলা আড়াইটা পর্যন্ত টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছেন সিলেট বিভাগের ৩৬ হাজার ৫১২ জন। এর মধ্যে সিলেট জেলার ১৮ হাজার ৮৯, সুনামগঞ্জে আট হাজার, হবিগঞ্জে ছয় হাজার ২২ ও মৌলভীবাজারে চার হাজার ৪০১ জন নিবন্ধন করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত রবিবার (৩১ জানুয়ারি) সিলেটে শীতাতপ নিয়ন্ত্রিত ভ্যানে আনা ১৯ কার্টন টিকার মধ্যে প্রতিটি কার্টনে এক হাজার ২০০টি ভায়াল রয়েছে। প্রতি ভায়ালে ১০ ডোজ করে টিকা রয়েছে। সে হিসাবে দুই লাখ ২৮ হাজার ডোজ টিকা এসেছে সিলেটে। টিকাগুলো সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবনে সংরক্ষণ রাখা হয়।

সূত্র জানায়, প্রথম পর্যায়ে সিলেট জেলা, মহানগর ও সিলেট সম্মিলিত সামরিক হাসপাতালসহ মোট ৪১টি সেন্টারে শুরু হবে টিকা কার্যক্রম। এর মধ্যে ১১ উপজেলায় ২৪টি ও মহানগরে ১৩টি ও সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) রয়েছে ৪টি সেন্টার। এদিকে সিলেটে টিকাদান কর্মসূচি সফল করতে এরই মধ্যে প্রশিক্ষণসহ সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন।

সিলেটের জেলা সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল জানান, প্রতিটি টিকাদান কেন্দ্রে দুই জন প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মী ও চার জন করে স্বেচ্ছাসেবক থাকবেন। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমাদের কাছে দুই লাখ ২৮ হাজার ডোজ টিকা রয়েছে।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, সিটি করপোরেশনের পক্ষ থেকে দুটি টিকা কেন্দ্র স্থাপন করা হয়েছে। এরমধ্যে একটি সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ও অন্যটি রয়েছে সিলেটের পুলিশ লাইনসে। সেবাগ্রহণকারীদের টিকা দেওয়ার জন্য সিলেট ওসমানী মেডিক্যালে সিসিকের ৪৮ জন স্বেচ্ছাসেবক ও ৩২ জন সেবিকা থাকবেন। এছাড়া পুলিশ লাইনসে থাকবেন দুই জন সেবিকা ও চার জন স্বেচ্ছাসেবক। এই দুটি কেন্দ্রে থাকবেন আরও কয়েকজন চিকিৎসক।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 51 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website