Voice of SYLHET | logo

১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ৩১শে মে, ২০২০ ইং

সিলেটে আরও ভয়ংকর করোনা, একদিনেই আক্রান্ত ৪৪ জন

প্রকাশিত : মে ২১, ২০২০, ১৬:০০

সিলেটে আরও ভয়ংকর করোনা, একদিনেই আক্রান্ত ৪৪ জন

নিজস্ব প্রতিবেদক:-

সিলেটে নতুন করে আরও ৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে কোভিড-১৯ এ সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২৯ জন।
বুধবার (২০ মে) সিলেট এমএমজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২১ জনের রিপোর্ট পজিটিভ আসে বলে জানিয়েছেন ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।
অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৩ জনের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শাবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয়।
গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।
সিলেট বিভাগের প্রথম রোগী হিসেবে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মঈন সনাক্ত হন।
এরপর বুধবার (২০ মে) নতুন আরও ৪৪ জন নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৫২৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ২২৯ জন, সুনামগঞ্জে ৮২, হবিগঞ্জে ১৩১ ও মৌলভীবাজার জেলায় ৬১ জন।
এদিকে সিলেট বিভাগে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৩৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৮ জন, সুনামগঞ্জে ৪৪, হবিগঞ্জে ৫৫ জন এবং মৌলভীবাজার জেলায় ৭ জন।
অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৫ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজারে ২ জন। তবে সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 117 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website