Voice of SYLHET | logo

২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৯ই এপ্রিল, ২০২০ ইং

শাবিতে বর্ণাঢ্য আয়োজনে মুজিব শতবর্ষ উদযাপন

প্রকাশিত : মার্চ ১৭, ২০২০, ১৫:৩৮

শাবিতে বর্ণাঢ্য আয়োজনে মুজিব শতবর্ষ উদযাপন

শাবি প্রতিনিধিঃ 

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপিত হয়েছে।
এ উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় জাতীয় সঙ্গীত পরিবেশনের সাথে সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। পরবর্তীতে বেলুন উড়ানো হয় এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের নেতৃত্বে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে একটি র‌্যালি বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে এসে শেষ হয়।
এছাড়া সকাল সাড়ে ১০টায় শিক্ষা ভবন ‘ডি’তে দিনব্যাপী বঙ্গবন্ধু সম্পর্কিত আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। বিকেলে দোয়া-মিলাদ মাহফিল ও প্রার্থনা সভার আয়োজন করা হয়েছে।
এদিকে সোমবার দিবাগত রাত ১১টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। এরপর রাত ১১:৫৯:৫০ এ ক্ষণগণনা শেষে শূন্য সময়ে সম্মিলিত কন্ঠে জাতীয় স্লোগান ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ পরিবেশন করা হয়।
মঙ্গলবার (১৭ মার্চ) রাতের প্রথম প্রহরে ১২:০৫ মিনিটে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা, পরবর্তী বিভিন্ন বিভাগ, আবাসিক হল, শাবি প্রেসক্লাব, ছাত্রলীগ এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এছাড়া ১২টা ১৫ মিনিটে ফানুস উড়ানো এবং ১২টা ২০ মিনিটে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়।
এই সকল অনুষ্ঠানে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক মো. আবদুল গনি সহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, প্রক্টর, হল প্রভোস্ট, রেজিস্ট্রার, দপ্তর প্রধান, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী নেতৃবৃন্দসহ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন

১:৫৮ অপরাহ্ণ

সিলেট চেম্বারের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করেছে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।
এ উপলক্ষ্যে মঙ্গলবার (১৭ই মার্চ) সকাল ১১ টায় চেম্বার কার্যালয়ে এক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। এতে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক তথ্যচিত্র প্রদর্শন, চেম্বার ভবনে স্থাপিত মুজিব শতবর্ষের লোগো উন্মোচন, খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে চেম্বার সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির চেতনার উৎস। পাকিস্তানি শাসক গোষ্ঠীর অন্যায় ও শোষণের হাত থেকে বাঙালি জাতিকে রক্ষায় বঙ্গবন্ধুর দৃঢ়তা স্বাধীনতা যুদ্ধে মুক্তিকামি মানুষকে প্রেরণা যুগিয়েছে। অন্যায়, অত্যাচারের বিরুদ্ধে তাঁর আপোষহীন মনোভাবের কারণে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল ভেঙে স্বাধীন জাতি হিসেবে বিশ্বের মানচিত্রে স্থান করে নিতে পেরেছে। বিশেষ করে মুক্তিযুদ্ধ পরবর্তী দেশ গঠনে বঙ্গবন্ধুর পদক্ষেপগুলি ছিল অত্যন্ত সময়োপযোগী ও দূরদর্শী।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুকন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পিতার পদাঙ্ক অনুসরণ করে দক্ষভাবে দেশ পরিচালনার মাধ্যমে বাংলাদেশকে সারা বিশ্বের দরবারে সম্মানজনক পর্যায়ে নিয়ে গেছেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, মুজিববর্ষে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে লালন করে আমরা অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক সকল ক্ষেত্রে এগিয়ে যাবো এবং অচিরেই এ দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে।

অনুষ্ঠানে সরকার ঘোষিত মুজিববর্ষের সাথে একাত্মতা ঘোষণা করে চেম্বার বিল্ডিংয়ে মুজিব শতবর্ষের বৃহৎ লগো উন্মোচন করা হয়। এছাড়াও অনুষ্ঠানের শেষ পর্যায়ে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেট চেম্বারের সাবেক প্রশাসক আসাদ উদ্দিন আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক মো. মামুন কিবরিয়া সুমন, মাসুদ আহমদ চৌধুরী, মো. এমদাদ হোসেন, মো. সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, আব্দুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান (জামিল), মো. নজরুল ইসলাম, আলীমুল এহছান চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকী, ফখর উস সালেহীন নাহিয়ান, শমশের জামাল, সাবেক সহ সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী, সাবেক পরিচালক হিফজুর রহমান খান, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ মো. রেনু, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল, ইমজার সাধারণ সম্পাদক সজল ছত্রী, সাবেক সভাপতি আল-আজাদ এবং সিলেট চেম্বারের সদস্যবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 18 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website