Voice of SYLHET | logo

১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

লিবিয়ায় হত্যাকাণ্ড : রিমান্ড শেষে মানবপাচারকারী দুই ভাই কারাগারে

প্রকাশিত : জুন ০৮, ২০২০, ২৩:২৭

লিবিয়ায় হত্যাকাণ্ড : রিমান্ড শেষে মানবপাচারকারী দুই ভাই কারাগারে

নিউজ ডেস্ক:-

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যা ও মানবপাচারের ঘটনায় করা মামলায় মানবপাচারকারী দুই ভাই মাহবুবুর রহমান ও সাহিদুর রহমানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভুইয়া তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
সোমবার (৮ জুন) পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক বিনয় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, চার দিনের রিমান্ড শেষে সোমবার তাদের দুইজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন সিআইডি। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বুধবার (৩ জুন) ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন তাদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। মঙ্গলবার (২ জুন) তাদের দুইজনকে গ্রেফতার করে সিআইডি। তারা ৩৩ ও ৩৪ নম্বর মামলার এজাহারনামীয় আসামি।
মঙ্গলবার (২ জুন) লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা ও মানবপাচারের ঘটনায় ৩৮ জনকে আসামি করে রাজধানীর পল্টন থানায় মামলা করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির উপ-পরিদর্শক (এসআই) রাশেদ ফজল। মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে এবং হত্যার অভিযোগে মামলাটি দায়ের করা হয়। মামলা নম্বর- ১(৬)২০। মামলার এজাহারে আসামি হিসেবে ৩৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে ৩০-৩৫ জনকে।

উল্লেখ্য, গত ২৮ মে লিবিয়ার সাহারা মরুভূমি অঞ্চলের মিজদা শহরে ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে গুলি করে হত্যা করা হয়। এতে আহত হয় আরও ১১ জন।
বাংলাদেশিসহ ওই অভিবাসীদের মিজদা শহরের একটি জায়গায় টাকার জন্য জিম্মি করে রেখেছিল মানবপাচারকারী চক্র। এ নিয়ে ওই চক্রের সঙ্গে মারামারি হয় অভিবাসী শ্রমিকদের। এতে এক মানবপাচারকারী নিহত হয়। এরই প্রতিশোধ হিসেবে সেই মানবপাচারকারীর লোকজন এ হত্যাকাণ্ড ঘটায়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 88 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website