Voice of SYLHET | logo

৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং

লন্ডনে ৩৫ টাকা, বাংলাদেশে পিয়াজের কেজি ২১০!

প্রকাশিত : নভেম্বর ১৪, ২০১৯, ১৮:১৪

লন্ডনে ৩৫ টাকা, বাংলাদেশে পিয়াজের কেজি ২১০!

বাংলাদেশের পিয়াজের ঝাঁজ লেগেছে ব্রিটেনের বাংলাদেশি কমিউনিটিতেও! বৃহস্পতিবার লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত হোয়াইটচ্যাপেল এলাকায় এটা নিয়ে বেশ উষ্মা প্রকাশ করতে দেখা গেল প্রবাসী বাংলাদেশি বেশ কয়েকজনকে!

আলতা মিয়া নামের একজনতো রসিকতা করে বলেই ফেললেন, অবস্থা দেখে মনে হচ্ছে লন্ডন থেকে কার্গো করে বাংলাদেশে পিয়াজ পাঠালে লাভ বেশি! পৃথিবীর অন্যতম খরুচে শহর লন্ডনের সাথে বাংলাদেশের পিয়াজের বর্তমান দাম যাচাই করলে এটা মনে হতেই পারে!

বৃহস্পতিবার বাংলাদেশের খুচরা বাজারে পিয়াজের দাম কেজি প্রতি ২১০ থেকে ২২০ টাকায় দাঁড়িয়েছে। এদিকে, লন্ডনের বাজারে পিয়াজের খুচরা মূল্য প্রতি কেজি বাংলাদেশি টাকায় ৫৫ টাকা করে। আবার বিভিন্ন বড় বড় গ্রোসারি শপে ২৫ কেজি পিয়াজের বস্তার দাম ৮ পাউন্ড, যা কেজি দরে হিসাব করলে ৩২ পেন্স দাম হয়, যা বাংলাদেশি টাকায় ৩৫ টাকা প্রতি কেজি পড়ে।

বৃহস্পতিবার সকালে তাই হোয়াইটচ্যাপেল এলাকায় পিয়াজের দাম নিয়ে কেউ কেউ রসিকতায় মেতে উঠেছিলেন, অনেকেই আবার বিরক্তি প্রকাশ করেছিলেন। বাংলাদেশের লক্ষাধিক পরিবার ব্রিটেন প্রবাসীদের পাঠানো টাকার উপর নির্ভরশীল। আর বাংলাদেশে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম উঠা নামার উপর প্রবাসীদের জীবনযাত্রা অনেকটাই নির্ভর করে।

সালমান আলী নামে একজন বলেন, দেশের মানুষের দোষ দিয়ে কি লাভ! এক পিয়াজের দাম যেভাবে লাফিয়ে বাড়ছে, সেভাবে আমাদেরও টাকা বেশি পাঠাতে হয় দেশে। বাংলাদেশে জীবনযাত্রার যে খরচ তা এখন লন্ডনকেও হার মানিয়ে ছাড়বে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 18 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website